যমুনায় নৌকাডুবি : ৩৬ গরুসহ এক ব্যক্তি নিখোঁজ

মানিকগঞ্জের আরিচা ঘাট সংলগ্ন যমুনা নদীতে পশুবাহী নৌকাডুবির ঘটনা ঘটেছে। এঘটনায় এখন পর্যন্ত ৩৬টি গরু ও একজন গরুর মালিক নিখোঁজ রয়েছেন। শুক্রবার সকালে এঘটনা ঘটে।

ডুবে যাওয়া নৌকা থেকে উদ্ধার হওয়া ব্যক্তিরা জানান, নৌকায় ৪০টি গরু ও কয়েকজন গরুর মালিক ছিলেন। রাজধানী ঢাকা ও আশেপাশের কোরবানির পশুহাটে গরুগুলো বিক্রির জন্য নেয়া হচ্ছিল।

কিন্তু আরিচা ঘাট সংলগ্ন যমুনা নদীর মাঝখানে প্রবল স্রোত ও ঢেঁউয়ের কবলে পড়ে গরুবোঝাই নৌকাটি ডুবে যায়। গরুর মালিকদের বাড়ি পাবনা জেলার নগরবাড়ী, সাঁথিয়া ও কাশিনাথপুর এলাকায়।

এব্যাপারে আরিচা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুজিবুর রহমান জানান, নৌকায় থাকা ৪০টি গরুর মধ্যে মাত্র চারটি গরু উদ্ধার করা হয়েছে। বাকি গরু ও ডুবে যাওয়া নৌকার কোনও সন্ধান পাওয়া যায়নি। একজন গরুর মালিকও এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন।

তিনি আরও জানান, নৌকাটি যেখানে ডুবে গেছে, যমুনা নদীর ঠিক ওই জায়গায় গভীরতা প্রায় ১২০ ফুট। এছাড়া নদীতে প্রবল স্রোত থাকায় উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

গরুর মালিক পাবনার সাঁথিয়া উপজেলার মানপুর গ্রামের রহম আলী বিশ্বাস বলেন, আমার ৬টা গরু ওই নৌকায় ছিল। প্রতিটি গরুর আনুমানিক দাম প্রায় দেড় লাখ টাকা।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ