নোয়াখালী বিশ্ববিদ্যালয়ে ‘হাসিমুখ’

‘মেধাবীরা হাসলে, হাসবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) যাত্রা শুরু করেছে “হাসিমুখ”।

সংগঠনের শিক্ষার্থীরা জানান, হাসিমুখ সংগঠন একটি সহযোগী সংগঠন। যে শিক্ষার্থীদের কখনও না খেয়ে, কখনও পায়ে হেঁটে, আবার কখনও সেমিস্টার ফি দিতে হিমশিম খেতে হয় তাদের পাশে দাঁড়াবে হাসিমুখ। তাদের সুন্দর আগামীর পথচলা গড়ে তোলার জন্য সেই শিক্ষার্থীদের খুঁজে বের করে তাদের পাশে দাঁড়ানোর জন্য "হাসিমুখ" এর এই অগ্রযাত্রা।

শিক্ষার্থীরা জানান, যে মেধাবী শিক্ষার্থীরা হাজারো চড়াই উতরাই পার হয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়। যাদের পরিবার দরিদ্র, যাদের নিজেদের এবং বিশ্ববিদ্যালয়ের ফি দিতে হিমশিম খেতে হয় তাদের পাশে দাঁড়াবে হাসিমুখ।

‘হাসিমুখ’ সংগঠনের বর্তমান প্রেসিডেন্ট সৈয়দ জিয়া উদ্দিন আমেরিকায় এবং জেনারেল সেক্রেটারি মো. এনামুল হক(ইমন) মালয়েশিয়ায় উচ্চশিক্ষারত রয়েছেন। তারা দু'জনই বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর প্রাক্তন ছাত্র।

২০১৮ সালের ১৬ই নভেম্বর বিদেশে অধ্যয়নরত বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীদের উদ্যোগে ‌‌‘হাসিমুখ’ সংগঠনের পথচলা শুরু হয়। বর্তমানে ১২ টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে এর কার্যক্রম চলমান রয়েছে।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on:

সর্বশেষ