রসিক নির্বাচন; পুনরায় ভোটগ্রহণ চলছে ২৬ নম্বর ওয়ার্ডে


রংপুর সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে পূণরায় ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে আটটা থেকে ওয়ার্ডটির সাতটি কেন্দ্রে একযোগে ভোট প্রদান শুরু হয়। চলবে বিকেল সাড়েচারটা পর্যন্ত।

আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণে নির্বাচনী এলাকাসহ আশপাশেও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইলকোর্ট কাজ করছে। 

নির্বাচন কমিশন সুত্রে জানাগেছে, গত (২৭ ডিসেম্বর) রংপুর সিটি করপোরেশনের নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে সাইফুল ইসলাম ফুলু ঘুড়ি প্রতিক ও শাহজাদা মিয়া ঠেলাগাড়ি প্রতিকে ৩ হাজার ১৯৭ ভোট পান। এছাড়াও এম এ রাজ্জাক মন্ডল লাটিম প্রতিকে পেয়েছিলেন ১ হাজার ৮৯২ ভোট। তিনজন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে দুজন সমান ভোট পাওয়ায় পুনরায় ভোটগ্রহণের তারিখ নির্ধারণ হয়। 

রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন জানান, দুই প্রার্থীর মধ্যে ভোট সমান হয় পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যদের ফোর্স প্রস্তত আছে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল কোর্ট রয়েছে। এছাড়াও মাঠে রয়েছে নির্ভি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এক প্লাটুন বিজিবি ও র‍্যাব সদস্য মোতায়েন আছে। নির্বাচনি আচরণ বিধিসহ অন্যান্য বিষয়গুলো দেখার জন্য আরো দুজন ম্যাজিস্ট্রেট নিয়োগ আছে বলেও জানান তিনি।

এদিকে প্রতিটি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ চলছে।ভোটগ্রহণ শেষে প্রতিটি কেন্দ্রে ফলাফল ঘোষণার পর চূড়ান্ত ফলাফল ঘোষণা করবেন আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা। ওয়ার্ডটিতে মোট ভোটার ১৩ হাজার ৬১৬ জন। এখন পর্যন্ত কোথাও আপত্তিকর ঘটনার পাওয়া যায়নি।


Share this news on:

সর্বশেষ

img
বিএনপি নেতা আসিফ নিখোঁজ নাকি আত্মগোপনে? Jan 30, 2023
img
‘গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশ স্যাটেলাইট যুগে ঢুকেছে’ Jan 30, 2023
img
মেক্সিকোর নাইটক্লাবে এলোপাতাড়ি গুলি, নিহত ৮ Jan 30, 2023
img
পাঠ্যপুস্তকে ভুল সংশোধন ও গাফিলতি ধরতে দুই কমিটি Jan 30, 2023
img
আইএমএফ ৪.৫ বিলিয়ন ডলার ঋণ অনুমোদন দিতে পারে আজ Jan 30, 2023
img
শর্ত সাপেক্ষে হিন্দি সিনেমা আমদানির পক্ষে: নিপুণ Jan 29, 2023
img
‘যুক্তরাষ্ট্র, চীন ও ভারতের সাথে সম্পর্ক রেখে চলাই চ্যালেঞ্জ’ Jan 29, 2023
img
পুলিশের গুলিতে আহত ওডিশার স্বাস্থ্যমন্ত্রীর মৃত্যু Jan 29, 2023
img
রেলের ২৮১৭ একর জমি বেদখলে: সংসদে রেলমন্ত্রী Jan 29, 2023
img
বিদ্যুৎ-গ্যাস-তেলের দাম সমন্বয়ের ক্ষমতা সরকারের হাতে রেখে বিল পাস Jan 29, 2023