সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে রংপুরের বিশাল জয়

চলমান বিপিএলে নিজেকে রানে ফেরাতে মরিয়া হয়ে উঠেছিলেন সাকিব আল হাসান। কঠোর পরিশ্রমের ফলও পেয়েছেন তাড়াতাড়ি। সিলেট পর্ব শেষে দুই দিন বিরতি দিয়ে আবারও ঢাকা পর্বের খেলা মাঠে গড়িয়েছে। দিনের প্রথম ম্যাচে দুর্দান্ত ঢাকাকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে রংপুর রাইডার্স। এই ম্যাচ দিয়ে নিজের চেনা রূপে ফিরেছেন সাকিব আল হাসান।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল ঢাকা। ব্যাটিংয়ে নেমে তাসকিন-শরিফুলদের ১৭৬ রানের লক্ষ্য দেয় সাকিব-মাহেদীরা। জবাব দিতে নেমে ১১৫ রানেই অলআউট হয় ঢাকা। এতে ৬০ রানের বড় জয় পেয়েছে রংপুর।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় দুর্দান্ত ঢাকা। ৫ বলে ১ রান করে আউট হন ওপেনার সাব্বির হোসেন। এদিন ব্যাটে আলো ছাড়াতে পারেনি পাকিস্তানি তরুণ ব্যাটার সাইম আইয়ুব। ৮ বলে ২ রান করে মাহেদীর দ্বিতীয় শিকার হন তিনি।

কিন্তু অপর প্রান্ত আগলে রেখে ব্যাট চালাতে থাকেন আরেক ওপেনার নাঈম শেখ। ৯ বলে ২ রান করে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন অ্যালেক্স রোস। এরপর ৩১ বলে ৪৪ রান করে সাজঘরে ফেরেন নাঈম।

এরপর শুরু হয় দুর্দান্ত ঢাকার উইকেট মিছিল। গুলবাদিন নাইব (১৩), মোসাদ্দেক হোসেন সৈকত (১) ও চতুরাঙ্গা ডি সিলভা ৮ রানের আউট হন। তাসকিন আহমেদকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ইরফান শুক্কুর।

৮ বলে ১৫ রানের মারকুটে ইনিংস খেলেন তাসকিন। শেষ দিকে শরিফুল ইসলাম (০) এবং ইরফান শুক্কুর ২১ রানের আউট হলে ১২ বল হাতে থাকতেই ১১৫ রানে অলআউট হয় দুর্দান্ত ঢাকা। এতে ৬০ রানের বড় জয় পায় রংপুর।

রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন সাকিব আল হাসান। এ ছাড়াও মাহেদী হাসান, সালমান ইরশাদ ও হাসান মাহমুদ দুটি করে উইকেট শিকার করেন।

Share this news on:

সর্বশেষ