ভারী বৃষ্টি আজও, থেমে থেমে চলবে মাসজুড়ে

মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। এর প্রভাবে সারাদেশে বৃষ্টি হচ্ছে কয়েক দিন ধরে। আজও বৃষ্টি হবে এবং তা বাড়তে পারে। আগামী কয়েক দিন চলতে পারে এমন বৃষ্টি। এ মাসজুড়ে থেমে থেমে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পূর্বাভাসে বলা হয়েছে, দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি হতে পারে বেশি। বঙ্গোপসাগরে দমকা হাওয়ার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রাসহ সব নদীবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, এ মাসজুড়ে সারাদেশে মাঝারি থেকে ভারী বৃষ্টি চলতে পারে থেমে থেমে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে- আজ সোমবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া মঙ্গলবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি

বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, শনিবার পঞ্চগড়ে ১০৮ মিলিমিটার এবং রোববার ১৮২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া ফেনী ও কক্সবাজারেও ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি ঝরেছে। টাঙ্গাইল ছাড়া দেশের সব জেলায় বৃষ্টি ঝরেছে। চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারে পাহাড়ধসের আশঙ্কা আছে। তাই পাহাড়ের নিচে বসবাসকারীদের নিরাপদ অবস্থানে যাওয়ার কথা বলা হয়েছে।

Share this news on:

সর্বশেষ

img
‘নীল জোছনা’ দিয়ে ১৬ বছর পর সিনেমায় শাওন Jul 05, 2024
img
পদত্যাগ করে সস্ত্রীক বাকিংহাম প্যালেস ছাড়লেন ঋষি সুনাক Jul 05, 2024
img
শেখ মুজিবের কন্যা বলেই পদ্মা সেতুর অর্জন সম্ভব হয়েছে: কাদের Jul 05, 2024
img
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও এক বছর আইজিপি থাকছেন Jul 05, 2024
img
দেশের সম্পদ বেচে কখনো শেখ মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী Jul 05, 2024
img
কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির আরও অবনতি, সোয়া লাখ মানুষ পানিবন্দি Jul 05, 2024
img
যুক্তরাজ্যে নির্বাচন: টানা চতুর্থবারের মত জয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ Jul 05, 2024
img
যুক্তরাজ্যের নির্বাচনে লেবার পার্টির নিরঙ্কুশ জয় Jul 05, 2024
img
মার্টিনেজ থামিয়ে দিলো ইকুয়েডরকে, কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা Jul 05, 2024
img
দিনাজপুরে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫ Jul 05, 2024