চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও এক বছর আইজিপি থাকছেন

বাংলাদেশ পুলিশের পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে আরও এক বছর দায়িত্ব পালন করবেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তাকে আগামী এক বছরের জন্য আইজিপি পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

আজ শুক্রবার (৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮-এর ৪৯ ধারা অনুযায়ী চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তার পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ১২ জুলাই ২০২৪ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে বাংলাদেশ পুলিশের পুলিশ মহাপরিদর্শক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এর আগে, গত বছরের ৯ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে প্রথম দফায় আইজিপি হিসেবে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের মেয়াদ দেড় বছর বাড়িয়েছিল সরকার।

বিসিএস পুলিশ ক্যাডার অষ্টম ব্যাচের কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২২ সালের ২২ সেপ্টেম্বর আইজিপি হিসেবে নিয়োগ পান। এরপর ২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১১ জুলাই ২০২৪ পর্যন্ত এক বছর ছয় মাস মেয়াদে তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ১২ জুলাই থেকে নতুন আইজি নিয়োগ দেওয়া নিয়ে বেশ কিছুদিন ধরে নানা জল্পনা চলছিল। সব জল্পনা-কল্পনার বর্তমান আইজিপিকেই নিয়োগ দেওয়া হলো।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২১ সালের ১৮ অক্টোবর গ্রেড-১ পদোন্নতি পান। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রিধারী এই কর্মকর্তা ব্যক্তিজীবনে দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার স্ত্রী ঢাকার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক এবং পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী।

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ তথা অষ্টম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

Share this news on:

সর্বশেষ

img
ছাত্র-জনতার অভ্যুত্থানে ১০৫ জন শিশু নিহত : শিশু বিষয়ক উপদেষ্টা Oct 06, 2024
img
সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার : প্রধান উপদেষ্টা Oct 06, 2024
img
আজকের পর্ব : " ক্ষণিকের জীবন " Oct 06, 2024
img
ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব Oct 06, 2024
img
নেত্রকোণায় প্রধান নদ-নদীগুলোতে বাড়ছে পানি, বন্যার শঙ্কা Oct 06, 2024
img
সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা Oct 06, 2024
img
ঢাকার যানজটে দৈনিক ৮২ লাখ কর্মঘণ্টা নষ্ট Oct 06, 2024
img
ইরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা নেতানিয়াহুর Oct 06, 2024
img
পূর্বাঞ্চলে সাম্প্রতিক বন্যায় ক্ষতির পরিমাণ ১.২ বিলিয়ন ডলার: সিপিডি Oct 06, 2024
img
গাজার কেন্দ্রীয় মসজিদে ইসরায়েলের হামলা, নিহত ১৮ Oct 06, 2024