বিশ্বকাপ দলে চমক আবু জায়েদ

ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিতব্য ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের জন্য মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবারের বিশ্বকাপের দলে সবচেয়ে বড় চমক এখন পর্যন্ত ওয়ানডে না খেলা পেসার আবু জায়েদ রাহী।

 

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেন বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। 

বিশ্বকাপ দলে মাশরাফি, মোস্তাফিজ, রুবেলের সঙ্গে চতুর্থ পেসার হিসেবে দলে নেয়া হয়েছে আবু জায়েদকে। চোটাক্রান্ত তাসকিন ও অফফর্মে থাকা শফিউল ইসলামকে পিছনে ফেলে তিনি জায়গা করে নিয়েছেন বিশ্বকাপ দলে।

আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ৫টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে জায়েদের। তবে ঘরোয়া ক্রিকেটে এবং সর্বশেষ নিউজিল্যান্ড টেষ্ট সিরিজে দারুণ পারফরম্যান্স করার পুরষ্কারই এই বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি।

স্কোয়াডে একমাত্র সিলেটী হিসেবে দলে জায়গা করে নিয়েছেন তরুণ পেসার আবু জায়েদ রাহী। রাহীর বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজেলায়।

আবু জায়েদকে দলে নেয়া প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, জায়েদ মাত্র ৫টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি খেললেও ইংলিশ কন্ডিশন বিবেচনায় তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার সে। বলে একটু গতি কম হলেও উইকেটের দুই দিকে সু্ইং করাতে পারে। তাছাড়া তাসকিনের ফিটনেস সমস্যা থাকায় তাকে দলে নেয়া হয়েছে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী।

 

টাইমস/এএস

Share this news on: