অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর মাথায় ডিম ছুড়লেন তরুণী

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে লক্ষ্য করে তার মাথায় ডিম ছুড়ে মেরেছেন বিক্ষোভকারী এক তরুণী।

সোমবার অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচনের আগে নিউ সাউথ ওয়েলসের আলবুরিতে নির্বাচনী প্রচারণায় গিয়ে এ ঘটনার শিকার হন মরিসন। খবর বিবিসির।

অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরা থেকে ৩৩০ কিলোমিটার দক্ষিণপূর্বের ওই শহরটিতে ঘটনাটি ঘটে। এ সময় কান্ট্রি উইমেন অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠান চলছিল।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, প্রতিবাদকারীর ছুড়ে মারা ডিমটি মরিসনের মাথায় লাগলেও তা ভাঙেনি।

স্থানীয় টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে ঘটনাস্থল থেকে এক তরুণীকে আটক করতে দেখা গেছে। তার বয়স ২৫ বছর বলে জানানো হয়েছে।

ঘটনাস্থলে একজন বয়স্ক নারী অজ্ঞান হয়ে পড়েন। মরিসন দ্রুত মাথায় হাত দিয়ে ডিম মোছার চেষ্টা করেন এবং মেঝেতে পড়ে যাওয়া ওই বৃদ্ধা নারীকে সাহায্য করার জন্য এগিয়ে যান।

মরিসন ডিম নিক্ষেপের এ ঘটনাকে ‘কাপুরুষোচিত’ বর্ণনা করে এক টুইটে বলেছেন, “আলবুরিতে আজকের ঘটনায় আমি পড়ে যাওয়া ওই বৃদ্ধা নারীকে নিয়ে উদ্বিগ্ন হয়েছি। আমি তাকে উঠতে সহায়তা করেছি ও জড়িয়ে ধরে সহানুভূতি জানিয়েছি।”

সাংবাদিকদের দেওয়া এক বক্তব্যে ওই নারী জানান, পাপুয়া নিউগিনির মানুস আইল্যান্ডের জন্য তিনি এই কাজ করেছেন। অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ নৌপথে সে দেশে প্রবেশের চেষ্টা করা শরণার্থীদের প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ নাউরু ও পাপুয়া নিউগিনির মানুস আশ্রয়কেন্দ্রে পাঠিয়ে দেয়।

গত মার্চে নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার পর মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রাসের অ্যানিংকে ডিম প্রতিবাদের মুখোমুখি হতে হয়।

১৮ মে অস্ট্রেলিয়ায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: