• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

রাজশাহীতে মুখোমুখি দুই ট্রেন, বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাজারো যাত্রী

রাজশাহীতে মুখোমুখি দুই ট্রেন, বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল হাজারো যাত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী২৮ নভেম্বর ২০১৯, ০৫:৫৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

রাজশাহীতে অল্পের জন্য মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে যাত্রীবাহী দুইটি ট্রেন। চালকের দক্ষতায় প্রাণে বেঁচে গেছে দুই ট্রেনের শত শত যাত্রী।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেলওয়ে স্টেশনে এই ঘটনা ঘটে।

জানা যায়, রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী সিক্র ডাউন মেইল ট্রেন আড়ানী রেল স্টেশনের ১নং লাইনে দাঁড়িয়ে ছিল। এ সময় খুলনাগামী কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন রাজশাহীর উদ্দেশে আসছিল। কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনটি পাস করার জন্য ২ নম্বর লাইন ক্লিয়ার করার কথা থাকলেও, তা না করে ১ নম্বর লাইন ক্লিয়ার ছিল। ফলে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটিও ১ নম্বর লাইনে ঢুকে দাঁড়িয়ে থাকা সিক্র ডাউন মেইল ট্রেনের মুখোমুখি হয়। কিন্তু কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের চালক রুহুল আমিন সিরাজ দাঁড়িয়ে থাকা ট্রেনটি দেখতে পেয়ে ১৫ গজ দূরে থামিয়ে দেন। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন দুটির হাজারো যাত্রী।

এসময় উভয় ট্রেনের যাত্রীদের মধ্যে ছুটাছুটি ও চরম আতঙ্ক দেখা দেয়। পরে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেন পেছন দিকে ব্যাক দিয়ে রাজশাহীর উদ্দেশে রওনা হয়।

আড়ানী স্টেশন মাস্টার একরামুল হক বলেন, পয়েন্টম্যানের ভুলের কারণে এ ঘটনাটি ঘটেছে। তবে ৩৩ মিনিট পর ট্রেনটি আড়ানী ছেড়ে রাজশাহীর উদ্দেশে রওনা হয়।

কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের চালক রুহুল আমিন সিরাজ বলেন, আড়ানী স্টেশনে কপোতাক্ষ আন্তঃনগর ট্রেনের স্টপেজ নেই। নিয়ম অনুযায়ী ট্রেন চলছিল। আড়ানী রেল স্টেশনের পূর্ব দিকের পয়েন্ট পার হওয়ার পর দেখি, যে লাইন দিয়ে ট্রেন যাচ্ছে, সেই লাইনে আরেকটি ট্রেন দাঁড়িয়ে আছে। আমি কৌশলে ট্রেনটির মুখোমুখি হওয়ার আগে থামিয়ে দিই।

রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) মোহাম্মদ আহসান উল্লাহ ভূঁইয়া বলেন, পয়েন্টসম্যান ২নং লাইন ক্লিয়ার না দিয়ে ১নং লাইনে কপোতাক্ষ এক্সপ্রেসকে ক্লিয়ার দিয়েছিলেন। আর এতেই মুখোমুখি চলে আসে ট্রেন দুটি। তবে গতি কম থাকায় কপোতাক্ষ এক্সপ্রেসের চালক দক্ষতার সঙ্গে ট্রেনটি থামিয়ে দিয়েছেন। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন দুটির যাত্রীরা।

ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে এই কমিটির প্রধান করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে এ বিষয়ে আইনত ব্যবস্থা নেয়া হবে।

 

টাইমস/এইচইউ

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বারবার আন্দোলনের

আজ মিথিলার বিয়ে, বর ‘জাস্ট ফ্রেন্ড’ সৃজিত!

আজ মিথিলার বিয়ে, বর ‘জাস্ট ফ্রেন্ড’ সৃজিত!

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। অবশেষে বিয়ের পিঁড়িতে বসতে

গাজীপুরে বালুর নিচে ছেলের লাশ পেলেন বাবা

গাজীপুরে বালুর নিচে ছেলের লাশ পেলেন বাবা

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধায় গ্রামের নির্মাণাধীন একটি কারখানার

স্বাস্থ্য

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতের শুষ্কতা ও রুক্ষতায় সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের চুল ও ত্বক। ত্বকের শুষ্কতা, ফাটল আর চুলের খুশকি শীতকালের অতি-পরিচিত কিছু সমস্যা। সঠিক খাদ্যাভ্যাস এবং ত্বক ও চুলের পরিচর্যার মধ্য দিয়ে খুব সহজেই এসব জটিলতা নিয়ন্ত্রণ করা সম্ভব।

স্বাস্থ্য

মুলাশাকে ভিটামিন-এ টমেটোর চেয়ে ২২ গুণ

মুলাশাকে ভিটামিন-এ টমেটোর চেয়ে ২২ গুণ

শীতে বাজারে আসছে মুলাশাক। স্বাদের একটু তিতা তিতা লাগে বলে অনেকে এই শাক খেতে চান না। অথচ সহজলভ্য এই শাকটির পুষ্টিগুণ প্রচুর। মুলার চেয়ে মুলাশাকের পুষ্টিগুণ বেশি রয়েছে।

স্বাস্থ্য

গুণে অনন্য সরিষা

গুণে অনন্য সরিষা

আমাদের উপমহাদেশে রান্নায় নানাবিধ মশলার ব্যবহার চলে আসছে যুগ যুগ ধরে। কেউ সবজিতে পাঁচফোড়ন দিয়ে আবার কেউ কেউ তরকারিতে মেথি যোগ করে তৈরি করেন নিজের বিশেষ রেসিপি। আবার অনেকেই দৈনন্দিন রান্নায় ব্যবহার করেন হলুদ অথবা সরিষা।

বিনোদন

‘শাকিব চেয়েছে বলেই অন্যের নায়িকা হয়েছি’

‘শাকিব চেয়েছে বলেই অন্যের নায়িকা হয়েছি’

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা বুবলী। সম্প্রতি তিনি শাকিব বিহীন একটি সিনেমায় নাম লেখিয়েছেন। নাম ‘ক্যাসিনো’। এতে বুবলী নিরবের নায়িকা হয়ে কাজ করবেন।

জাতীয়

হাটহাজারীতে ইজতেমার জোড় বৈঠক

হাটহাজারীতে ইজতেমার জোড় বৈঠক

চট্টগ্রামের হাটহাজারীতে তাবলীগ জামাতের তিন দিনব্যাপি ইজতেমার ‘জোড়’ বৈঠক শুরু হয়েছে। শুক্রবার থেকে রোববার পর্যন্ত এটি চলবে। ১৫ জেলার তাবলীগ জামাতের প্রায় লক্ষাধিক সদস্য এই জোড় ইজতেমায় অংশ নিয়েছেন বলে ইজতেমা সূত্রে জানা গেছে।

বিনোদন

ক্যাটরিনার ফিটনেস ভিডিও ভাইরাল!

ক্যাটরিনার ফিটনেস ভিডিও ভাইরাল!

সম্প্রতি ইনস্টাগ্রাম ভিডিওতে ভাইরাল হয়েছে বলিউড অভিনেত্রী ক্যাটরিনার ফিটনেস ভিডিও। যেখানে দুই পুরুষের মাঝখানে সমান তালে শরীরচর্চায় দেখা যায় নায়িকাকে।