• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

ধর্ষণ থেকে বাঁচতে দোতলা থেকে লাফ

ধর্ষণ থেকে বাঁচতে দোতলা থেকে লাফ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল২৯ মে ২০১৯, ০৪:২১পিএম, ঢাকা-বাংলাদেশ।

চাকরি দেয়ার কথা বলে নিয়ে গিয়ে ধর্ষণ চেষ্টার সময় দোতলা থেকে লাফিয়ে পড়ে ধর্ষণ থেকে রক্ষা পেয়েছেন এক কলেজ ছাত্রী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওই কলেজছাত্রীকে হাসপাতালে ভর্তি করে।

রোববার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এই ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় মঙ্গলবার কলেজ ছাত্রীর মা বাদী হয়ে মির্জাপুর থানায় দুজনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- যুগবানী সমাজকল্যাণ সংস্থা নামে একটি বে-সরকারি প্রতিষ্ঠানের ব্রাঞ্চ ম্যানেজার তানজিরুল হাসান জীবন ও তার সহযোগী আফিয়া বেগম। এ ঘটনায় বুধবার আফিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযুক্ত তানজিরুল হাসান জীবন

অভিযুক্ত তানজিরুল জেলার বাসাইল উপজেলার জশিহাটী গ্রামের বাসিন্দা এবং আফিয়া করটিয়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, মির্জাপুর উপজেলার পাকুল্যা বাজারে অবস্থিত ওই প্রতিষ্ঠানের ব্রাঞ্চ ম্যানেজার তানজিরুল রোববার সকালে সহকর্মী আফিয়াকে দিয়ে এক কলেজছাত্রীকে চাকরি দেওয়ার নাম করে তার কক্ষে ডেকে নেয়। ওই ছাত্রীটি আসার পর আফিয়া কক্ষ থেকে বের হয়ে যায়। এ সুযোগে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে তানজিরুল। তখন ছাত্রীটি কক্ষ থেকে বের হয়ে আসতে চাইলে মূল দরজা বন্ধ পায়। পরে বারান্দার দরজা দিয়ে পাশের একটি ডোবায় লাফিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসা শেষে মঙ্গলবার (২৮ মে) ওই ছাত্রী বাড়ি ফেরেন।

স্থানীয়রা জানায়, অভিযুক্ত তানজিরুল হাসান জীবন নিজেকে এশিয়া ব্যাংকের কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন সময় মেয়েদের চাকরি দেয়ার কথা বলে অফিসে নিয়ে এসে কুপ্রস্তাবসহ ধর্ষণের চেষ্টা করতেন। আর তাকে সহযোগিতা করতেন ওই অফিসের নারী কর্মী আফিয়া বেগম।

ভুক্তভোগী ওই কলেজ ছাত্রী বলেন, বেশ কয়েকদিন আগে পরীক্ষা শেষে ফেরার পথে গাড়িতে দেখা হয় জীবনের সাথে। তখন তিনি আমার বিষয়ে জানতে চান। আমি আমার পরিচয় দিলে তিনি তাকে ব্যাংক এশিয়া’র কর্মকর্তা পরিচয় দেন এবং ওই ব্যাংকে চাকরির জন্য লোক নেয়া হবে। আমাকে চাকরি দেয়ার কথা বলেন তিনি। গত রোববার ফোন করে তার এক নারী কর্মীকে পাঠালে তার সাথে আমি ওই অফিসে যাই। অফিসে যাওয়ার পর ওই নারী কর্মী বাইরে বের হয়ে যায়। এ সময় জীবন আমাকে বিয়ের প্রস্তাব দেন। আমি রাজি না হওয়ায় আমাকে এখান থেকে বের হতে দেয়া হবে না বলে জানান তিনি। পরে আমাকে ধর্ষণের চেষ্টা করে। তখন আমি বের হতে চাইলে মূল দরজা বন্ধ পাই। এ সময় পাশের আরেকটি দরজা খুলে দেখি বারান্দা। তখন কোন উপায় না দেখে আমি দোতলা থেকে লাফ দেই। এরপর আমি আর কিছু জানি না। জ্ঞান ফিরলে আমি দেখি হাসপাতালে।

এই ছাত্রীর মা জানান, আমার মেয়েকে চাকরি দেয়ার কথা বলে ডেকে নেয়া হয়েছিল। পরে ধর্ষণ চেষ্টা করলে ধর্ষকের হাত থেকে বাঁচতে দোতলা থেকে লাফ দিয়ে প্রাণে বেঁচেছে। এ ঘটনায় জড়িতদের কঠিন বিচার দাবি করেন তিনি।

মির্জাপুর কুমুদিনী হাসপাতালে চিকিৎসক ডা. প্রত্যয় বড়ুয়া বলেন, মেয়েটির মেরুদণ্ডের একটি হাড় ফেটেছে এবং পা কেটে গেছে। তাকে দেড় মাসের বিশ্রামে থাকতে বলা হয়েছে।

এ ব্যাপারে যুগবানী সমাজকল্যাণ সংস্থার টাঙ্গাইল হেড অফিসের জেনারেল ম্যানেজার আকতার হোসেন বলেন, এটা প্রেমঘটিত কারণে হয়েছে। একটি প্রতিষ্ঠানের সুনাম নষ্টের অধিকার কোনও কর্মকর্তার নেই। তাই অভিযুক্ত ব্রাঞ্চ ম্যানেজার তানজিরুলকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক বলেন, এ ঘটনায় দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তানজিরুলের সহযোগী আফিয়াকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অভিযুক্ত মূল আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

টাইমস/এইচইউ

রূপপুর বালিশকাণ্ড: মাসুদুল আলমসহ ১৩ প্রকৌশলী গ্রেপ্তার

রূপপুর বালিশকাণ্ড: মাসুদুল আলমসহ ১৩ প্রকৌশলী গ্রেপ্তার

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বালিশ ও আসবাবপত্র কেনাকাটায় দুর্নীতির

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৩

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৩

ঢাকার কেরানীগঞ্জের একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে

খুলনায় আমরণ অনশনে অসুস্থ শতাধিক পাটকল শ্রমিক

খুলনায় আমরণ অনশনে অসুস্থ শতাধিক পাটকল শ্রমিক

মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল

জাতীয়

ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত

ঈশ্বরগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। বুধবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার রাজিবপুর ইউনিয়নের সারহাইল গ্রামে এ ঘটনা ঘটে।

জাতীয়

মাগুরায় একই ওড়নায় বেয়াই-বেয়াইনের লাশ

মাগুরায় একই ওড়নায় বেয়াই-বেয়াইনের লাশ

মাগুরায় একই ওড়নার দুইপ্রান্তে ঝুলন্ত অবস্থায় এক গৃহবধূ ও এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে সদর উপজেলার বাটাজোড় গ্রাম থেকে তাদের উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ।

জাতীয়

ফতুল্লায় অগ্নিকাণ্ডে অর্ধশত ঘর পুড়ে ছাই, আহত ১০   

ফতুল্লায় অগ্নিকাণ্ডে অর্ধশত ঘর পুড়ে ছাই, আহত ১০  

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় অগ্নিকাণ্ডে অর্ধশত ঘর পুড়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। বুধবার রাতে ফতুল্লার পশ্চিম মাসদাইর বারৈভোগ এলাকায় ফারিয়া গার্মেন্টস সংলগ্ন এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্বাস্থ্য

চোখের শুষ্কতা ও প্রতিকার

চোখের শুষ্কতা ও প্রতিকার

চোখ শুকিয়ে যাওয়া একটি সাধারণ সমস্যা, যা শীতকালে বহু লোকের হয়ে থাকে। এটি প্রায়শই বাইরের বাতাসের পরিস্থিতি এবং বাড়ির অভ্যন্তরে হিটারের ব্যবহারের ফলে হয়। তাপমাত্রা হ্রাস হওয়ার সঙ্গে সঙ্গে বাতাস শীতল ও শুষ্ক হয়ে যায়। বাষ্পীভবনের কারণে ত্বকের মতো চোখও শুষ্ক হয়ে যায়।

স্বাস্থ্য

ডায়াবেটিস নিয়ন্ত্রণে জামের বীজ

ডায়াবেটিস নিয়ন্ত্রণে জামের বীজ

জাম এমন একটি ফল, যা বাংলাদেশে খুবই পরিচিত। আপনি একটু লক্ষ্য করলেই হয়ত আপনার বাড়ির আঙ্গিনা বা পাড়াতে জাম গাছ পেয়ে যাবেন। জামের মৌসুমে পথে ঘাটে, বাজারে, ট্রেন-বাসে বিক্রি হয় অত্যন্ত জনপ্রিয় জাম মাখা। জাম ফল শুধু খেতেই সুস্বাদু তাই নয়, বরং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্যও এটি সমান পরিচিত।

বিনোদন

বাসর রাতেই স্বামীকে তালাক দিলেন তানিয়া!

বাসর রাতেই স্বামীকে তালাক দিলেন তানিয়া!

দুই পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানিয়া বৃষ্টি। সম্প্রতি বিয়ে হয়েছে তার। তবে বিয়ে করেই ডিভোর্সও হয়ে গেছে এই অভিনেত্রীর। জানা গেছে, বাসর রাতেই স্বামীকে তালাক দেন তিনি নিজেই।