• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

ধর্ষণ থেকে বাঁচতে দোতলা থেকে লাফ

ধর্ষণ থেকে বাঁচতে দোতলা থেকে লাফ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল২৯ মে ২০১৯, ০৪:২১পিএম, ঢাকা-বাংলাদেশ।

চাকরি দেয়ার কথা বলে নিয়ে গিয়ে ধর্ষণ চেষ্টার সময় দোতলা থেকে লাফিয়ে পড়ে ধর্ষণ থেকে রক্ষা পেয়েছেন এক কলেজ ছাত্রী। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওই কলেজছাত্রীকে হাসপাতালে ভর্তি করে।

রোববার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এই ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় মঙ্গলবার কলেজ ছাত্রীর মা বাদী হয়ে মির্জাপুর থানায় দুজনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

আসামিরা হলেন- যুগবানী সমাজকল্যাণ সংস্থা নামে একটি বে-সরকারি প্রতিষ্ঠানের ব্রাঞ্চ ম্যানেজার তানজিরুল হাসান জীবন ও তার সহযোগী আফিয়া বেগম। এ ঘটনায় বুধবার আফিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

অভিযুক্ত তানজিরুল হাসান জীবন

অভিযুক্ত তানজিরুল জেলার বাসাইল উপজেলার জশিহাটী গ্রামের বাসিন্দা এবং আফিয়া করটিয়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, মির্জাপুর উপজেলার পাকুল্যা বাজারে অবস্থিত ওই প্রতিষ্ঠানের ব্রাঞ্চ ম্যানেজার তানজিরুল রোববার সকালে সহকর্মী আফিয়াকে দিয়ে এক কলেজছাত্রীকে চাকরি দেওয়ার নাম করে তার কক্ষে ডেকে নেয়। ওই ছাত্রীটি আসার পর আফিয়া কক্ষ থেকে বের হয়ে যায়। এ সুযোগে ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে তানজিরুল। তখন ছাত্রীটি কক্ষ থেকে বের হয়ে আসতে চাইলে মূল দরজা বন্ধ পায়। পরে বারান্দার দরজা দিয়ে পাশের একটি ডোবায় লাফিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসা শেষে মঙ্গলবার (২৮ মে) ওই ছাত্রী বাড়ি ফেরেন।

স্থানীয়রা জানায়, অভিযুক্ত তানজিরুল হাসান জীবন নিজেকে এশিয়া ব্যাংকের কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন সময় মেয়েদের চাকরি দেয়ার কথা বলে অফিসে নিয়ে এসে কুপ্রস্তাবসহ ধর্ষণের চেষ্টা করতেন। আর তাকে সহযোগিতা করতেন ওই অফিসের নারী কর্মী আফিয়া বেগম।

ভুক্তভোগী ওই কলেজ ছাত্রী বলেন, বেশ কয়েকদিন আগে পরীক্ষা শেষে ফেরার পথে গাড়িতে দেখা হয় জীবনের সাথে। তখন তিনি আমার বিষয়ে জানতে চান। আমি আমার পরিচয় দিলে তিনি তাকে ব্যাংক এশিয়া’র কর্মকর্তা পরিচয় দেন এবং ওই ব্যাংকে চাকরির জন্য লোক নেয়া হবে। আমাকে চাকরি দেয়ার কথা বলেন তিনি। গত রোববার ফোন করে তার এক নারী কর্মীকে পাঠালে তার সাথে আমি ওই অফিসে যাই। অফিসে যাওয়ার পর ওই নারী কর্মী বাইরে বের হয়ে যায়। এ সময় জীবন আমাকে বিয়ের প্রস্তাব দেন। আমি রাজি না হওয়ায় আমাকে এখান থেকে বের হতে দেয়া হবে না বলে জানান তিনি। পরে আমাকে ধর্ষণের চেষ্টা করে। তখন আমি বের হতে চাইলে মূল দরজা বন্ধ পাই। এ সময় পাশের আরেকটি দরজা খুলে দেখি বারান্দা। তখন কোন উপায় না দেখে আমি দোতলা থেকে লাফ দেই। এরপর আমি আর কিছু জানি না। জ্ঞান ফিরলে আমি দেখি হাসপাতালে।

এই ছাত্রীর মা জানান, আমার মেয়েকে চাকরি দেয়ার কথা বলে ডেকে নেয়া হয়েছিল। পরে ধর্ষণ চেষ্টা করলে ধর্ষকের হাত থেকে বাঁচতে দোতলা থেকে লাফ দিয়ে প্রাণে বেঁচেছে। এ ঘটনায় জড়িতদের কঠিন বিচার দাবি করেন তিনি।

মির্জাপুর কুমুদিনী হাসপাতালে চিকিৎসক ডা. প্রত্যয় বড়ুয়া বলেন, মেয়েটির মেরুদণ্ডের একটি হাড় ফেটেছে এবং পা কেটে গেছে। তাকে দেড় মাসের বিশ্রামে থাকতে বলা হয়েছে।

এ ব্যাপারে যুগবানী সমাজকল্যাণ সংস্থার টাঙ্গাইল হেড অফিসের জেনারেল ম্যানেজার আকতার হোসেন বলেন, এটা প্রেমঘটিত কারণে হয়েছে। একটি প্রতিষ্ঠানের সুনাম নষ্টের অধিকার কোনও কর্মকর্তার নেই। তাই অভিযুক্ত ব্রাঞ্চ ম্যানেজার তানজিরুলকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক বলেন, এ ঘটনায় দুইজনের বিরুদ্ধে মামলা হয়েছে। তানজিরুলের সহযোগী আফিয়াকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। অভিযুক্ত মূল আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

টাইমস/এইচইউ

উত্তরার পর রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

উত্তরার পর রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা

নমুনা পরীক্ষা ছাড়াই করোনার ভুয়া রিপোর্ট দেওয়া, লাইসেন্সের মেয়াদ না

করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯

করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে।

ভারতের জনপ্রিয় আরেক অভিনেতার আত্মহত্যা

ভারতের জনপ্রিয় আরেক অভিনেতার আত্মহত্যা

বলিউডের সুপার স্টার সুশান্ত রাজপুতের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই

জাতীয়

কুয়েতের নাগরিক হলে এমপি থাকবেন না পাপুল -প্রধানমন্ত্রী

কুয়েতের নাগরিক হলে এমপি থাকবেন না পাপুল -প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহীদুল হোসেন পাপুল কুয়েতের নাগরিক হয়ে থাকলে তার সংসদ সদস্য পদ থাকবে না। ওই পদ শূন্য হবে।

জাতীয়

ঝিনাইদহে নদীর পাড়ে মিলল ব্যাগ ভর্তি সরকারি ঔষধ

ঝিনাইদহে নদীর পাড়ে মিলল ব্যাগ ভর্তি সরকারি ঔষধ

ঝিনাইদহ জেলা শহরের গাজুরা গ্রামের নবগঙ্গা নদীর পাড় থেকে এ্যাসেনশিয়াল ড্রাগস কোম্পানির (ইডিসিএল) প্রস্তুত করা বিপুল পরিমাণ ঔষধ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান এ খবর নিশ্চিত করেছেন।

জাতীয়

স্বামীকে গলাকেটে হত্যার পর ঘরে লাশ রেখে কাজে গেলেন স্ত্রী!

স্বামীকে গলাকেটে হত্যার পর ঘরে লাশ রেখে কাজে গেলেন স্ত্রী!

গাজীপুর মহানগরীর টঙ্গীতে দাম্পত্য কলহের জের ধরে স্ত্রীর বিরুদ্ধে স্বামীকে গলাকেটে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে টঙ্গীর হিমারদীঘি এলাকার জনৈক আ. কুদ্দুসের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চার সন্তানের জননী নিহতের স্ত্রী বিউটি আক্তারকে (৪০) আটক করেছে পুলিশ।

জাতীয়

করোনার জাল স্বাস্থ্যসনদ বিক্রি, রিজেন্টের ৭ কর্মকর্তা রিমান্ডে

করোনার জাল স্বাস্থ্যসনদ বিক্রি, রিজেন্টের ৭ কর্মকর্তা রিমান্ডে

নমুনা পরীক্ষা ছাড়াই করোনা সংক্রান্ত জাল সনদ প্রদানসহ বিভিন্ন অপরাধের অভিযোগে রাজধানীর রিজেন্ট হাসপাতালের ৭ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ৭ আসামিকে আদালতের মাধ্যমে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

জাতীয়

স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার, খুন নাকি আত্মহত্যা!

স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার, খুন নাকি আত্মহত্যা!

মৌলভীবাজার সদর উপজেলার ২ নম্বর মনুমুখ ইউনিয়নের স্বর্ণপদকপ্রাপ্ত সাবেক চেয়ারম্যান সুজন মিয়ার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তবে এটি হত্যা নাকি আত্মহত্যা তা নিশ্চিত হতে পারেনি পুলিশ।

স্বাস্থ্য

ঠান্ডা পানি পানে হতে পারে বড় বিপদ!

ঠান্ডা পানি পানে হতে পারে বড় বিপদ!

গরমের দিনে আমরা অনেকেই ঠান্ডা পানি পান করে থাকি। আবার অনেকে বাইরে থেকে বাড়িতে ঢুকেই ঢক ঢক করে কয়েক গ্লাস ঠান্ডা পানি পান করেন। তারপরই যেন মিলে স্বস্তি। তীব্র গরমে ফ্রিজের ঠান্ডা পানিই যেন একমাত্র মহৌষধ। কিন্ত এ স্বস্তিই একদিন আপনার কাল হতে পারে। বিপন্ন করে তুলতে পারে জীবনকে। কারণ ঠান্ডা পানি পান স্বাস্থ্যের জন্য মোটেও ভালো নয়। তাই ঠান্ডা পানি পানের অভ্যাস থাকলে এখনই বদলে ফেলুন।