৫ বছর আগের হত্যা মামলায় খালেদের ৭ দিন রিমান্ড

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে পাঁচ বছর আগের খুনের এক মামলায় সাত দিনের জন্য জিজ্ঞাসাবাদ করার সুযোগ পেয়েছে পুলিশ।

বুধবার ঢাকার মহানগর হাকিম বিচারক আতিকুল ইসলাম ঢাকার খিলগাঁওয়ের তারাবাগে বাবা-ছেলে খুনের মামলায় খালেদকে সাত দিন রিমান্ডের আদেশ দেন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তাদের হেফাজতে রেখে এই সাত দিন খালেদকে জিজ্ঞাসাবাদ করবে।

গত ১৯ সেপ্টেম্বর মতিঝিলের ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে র‍্যাবের অভিযানে ক্যাসিনো ধরা পড়ার পর তা পরিচালনায় জড়িত খালেদকে ওই দিনই গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর খালেদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে তিনটি মামলা হয়; ওই সব মামলায় তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদও করেছিল পুলিশ।

এরপর বুধবার তাকে খিলগাঁও থানার পুরনো হত্যা মামলাটিতে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ ১০ দিনের জন্য হেফাজতে চেয়ে ঢাকার হাকিম আদালতে নিয়ে যান ওই মামলার তদন্তকর্মকর্তা পিবিআইয়ের পুলিশ সুপার মিনা মাহমুদা।

রিমান্ড আবেদনে বলা হয়, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে তারাবাগের আনোয়ার হোসেনের বাড়ির গেইটের সামনে ইসরাইল হোসেন এবং তার ছেলে শরীফ হোসেন সায়মনকে গুলি করে ৩৮ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। গুলিবিদ্ধ সায়মন ঘটনাস্থলে মারা যান এবং তার বাবা ইসরাইল চিকিৎসাধীন অবস্থায় দুই বছর পর ২০১৬ সালের ১ এপ্রিল মারা যান।

 

টাইমস/এসআই

Share this news on: