অযোধ্যা রায় নিয়ে পোস্ট: উত্তর প্রদেশে ৩৭ জনের বিরুদ্ধে মামলা

বাবরি মসজিদ নিয়ে ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ের সমালোচনা করায় উত্তর প্রদেশে ৩৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বাবরি মসজিদের জায়গায় নির্মাণ হবে রামমন্দির- অযোধ্যার মামলা নিয়ে শনিবার এমন রায় দিয়েছে ভারতীয় সুপ্রিম কোর্ট। রায়ের পর থেকেই সোশ্যাল মিডিয়াতে অনেকেই সমালোচনা করছেন।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলছে, রায়ের পর থেকে এখন পর্যন্ত ১২টি মামলা হয়েছে। আসামি করা হয়েছে ৩৭ জনকে। তাদের বিরুদ্ধে অভিযোগ, সোশ্যাল মিডিয়াতে রায়ের সমালোচনা করে তারা পোস্ট দিয়েছেন।

উত্তর প্রদেশের পুলিশ সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭১২টি পোস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তার মধ্যে কিছু পোস্ট মুছে দেওয়া হয়েছে। বন্ধও করে দেওয়া হয়েছে অনেক অ্যাকাউন্ট।

উত্তর প্রদেশ পুলিশের ডিজিপি ওপি সিং বলেন, গুজব যাতে না ছড়ায়, তার জন্য সোশ্যাল মিডিয়ায় তৎপরতার ওপর নজর রাখা হচ্ছে। প্রয়োজন পড়লে রাজ্যের সর্বত্র সোশ্যাল মিডিয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হবে। যাতে গুজব ছড়িয়ে কেউ অশান্তিতে ইন্ধন জোগাতে না পারে।

সোশ্যাল মিডিয়ায় নজরদারির পাশাপাশি প্রযুক্তি নির্ভর কন্ট্রোল রুমও খোলা হয়েছে লক্ষ্ণৌয়ে । সেখানে বসেই অযোধ্যাসহ গোটা রাজ্যের পরিস্থিতির দিকে নজর রাখছে রাজ্য এবং কেন্দ্রীয় বাহিনীর কর্মকর্তারা। ব্যক্তিগতভাবে সবকিছুর তদারকি করছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

 

টাইমস/এসআই

 

Share this news on: