সময়টা খারাপ যাচ্ছে: রোশান

জিয়াউল রোশান। বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা ও মডেল যিনি দুই বাংলার সিনেমায় অভিনয় করেছেন। তার প্রথম চলচ্চিত্র ‘রক্ত’। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ২০১৬ সালে মুক্তি পায় ছবিটি। এ নায়কের ডাক নাম রিক্ত।

ক্যারিয়ারে নায়ক রোশান প্রথম মডেলিং দিয়ে কর্মজীবন শুরু করেন। এরপর ২০১৬ সালে চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার। ‘রক্ত’ সিনেমায় অভিনয়ের তিনি কাজ করেন ‘ধ্যাততেরিকি’, ‘ককপিট’ ও ‘বেপরোয়া’ নামের ছবিগুলোয়। যেখানে অভিনয় করে সিনেমাপাড়ায় সারা জাগিয়েছেন তিনি। 

বর্তমানে রোশানের হাতে মুক্তির অপেক্ষায় আছে দুটি সিনেমা। সিনেমার কাজ ও ব্যক্তিগত বিষয়সহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলাদেশ টাইমস প্রতিনিধির সঙ্গে কথা হয় রোশানের। যা পাঠকদের জন্য তুলে ধরা হল।

সামনে মুক্তি পাচ্ছে আপনার অভিনীত ‘জ্বীন’, কেমন লাগছে?

হুম, আগামী মাসের ১৩ তারিখ প্রেক্ষাগৃহে আসছে ‘জ্বীন’। কার না ভালো লাগে। বেশ উচ্ছল আমি। সত্যি বলতে ছবিটি নিয়ে ভীষণ আশাবাদী। বাকিটা দর্শকদের উপর ছেড়ে দিলাম।

‘জ্বীন’-এ আপনার চরিত্র কি, গল্পটা কেমন?

‘জ্বীন’-এ আমার চরিত্র একেবারেই ভিন্ন। যা এখন বলা যাবে না। তবে নাদের চৌধুরী পরিচালিত এই সিনেমাটি দর্শকদের সাড়া ফেলবে বলে আমি বিশ্বাস করি। এ ছবিতে আমার বিপরীতে মুন অভিনয় করেছেন। আরো আছেন সজল ভাই ও পূজা চেরী। যারা আলাদা আলাদা চরিত্রে অভিনয় করেছেন।

‘জ্বীন’র মুক্তি নিয়ে দুইবার তারিখ পরিবর্তন হয়েছে, কারণ কি?

আসলে সিনেমাটি প্রথমে ভালোবাসা দিবসে মুক্তি পাওয়ার কথা ছিল। এরপর ছবিটি মুক্তি দেয়া হচ্ছে ১৩ মার্চ। সত্যি বলতে ছবি মুক্তির বিষয়টি নির্ভর করে প্রযোজনা প্রতিষ্ঠানের ওপর। তাই এ ব্যাপারে কিছু বলতে পারছি না।

আপনার হাতে কি কি কাজ রয়েছে?

এই মুহূর্তে আমার হাতে এক হালি (চারটি) ছবির কাজ রয়েছে। তার মধ্যে একটি মুক্তির অপেক্ষায়। ছবিটির নাম ‘মেকআপ’। এছাড়াও দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’, অনন্য মামুনের ‘সাইকো’, সাইফ চন্দনের ‘ওস্তাদ’সহ আরো কয়েকটি ছবির কাজ ও কথা চলছে।

চলচ্চিত্রের বর্তমান পরিস্থিতি কেমন মনে হচ্ছে?

আসলে চলচ্চিত্রের বর্তমান পরিস্থিতি আমার চেয়ে আপনারাই ভালো বলতে পারবেন। তবে আমার কাছে মনে হয়, সময়টা খারাপ যাচ্ছে।

সামনে কেমন চরিত্রে কাজ করার ইচ্ছে আছে?

এমন কোন চরিত্রে কাজ করতে চাই যেটা দর্শকরা সাদরে গ্রহণ করবে। আর আজীবন আমাকে মনে রাখবে।

 

টাইমস/জেকে

Share this news on: