ফতুল্লায় বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লায় দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি গার্মেন্টস কারখানার শ্রমিকরা।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ পুরনো সড়কের পোস্ট অফিস মোড়ে সড়ক অবরোধ করে এই বিক্ষোভ প্রদর্শন করে হামিদ ফ্যাশনের শ্রমিকরা।

এ সময় রাস্তার দুই পাশে পণ্যবাহী যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ এসে মালিক পক্ষের সঙ্গে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা দুপুর ১টার দিকে অবরোধ তুলে নেয়।

শ্রমিকরা জানান, তাদের এপ্রিল ও মে মাসের বেতন ও ঈদ বোনাস বকেয়া রয়েছে। কিন্তু গার্মেন্টস কর্তৃপক্ষ এক মাসের বেতন ও ঈদ বোনাস ৬০ শতাংশ দেওয়ার প্রস্তাব দেয়। কিন্তু শ্রমিকদের দাবি, তাদের দুই মাসের বকেয়া বেতন ও সম্পূর্ণ ঈদ বোনাস পরিশোধ করতে হবে। কিন্তু মালিকপক্ষ তা দিতে রাজি না হওয়ায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমে সড়ক অবরোধ করে রাখে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ শিল্পপুলিশ জোন-৪-এর ভারপ্রাপ্ত পুলিশ সুপার (এসপি) সৈকত শাহিন জানান, হামিদ ফ্যাশনের গার্মেন্টস শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শ্রমিকরা একটি রাস্তার পাশে বালুর মাঠে অবস্থান নিয়েছেন। তারা মালিক পক্ষের সঙ্গে বিষয়টি সমাধানের চেষ্টা করছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: