বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ: পাঁচ দলের অধিনায়ক যারা

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণকারী পাঁচ দলের অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। বুধবার পর্যন্তও কে হবেন অধিনায়ক, এ নিয়ে নানা জল্পনা কল্পনা চলছিল। তবে সব জল্পনার অবসা ঘটিয়ে পাঁচ দলের অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) নিজেদের জার্সি উন্মোচন ও থিম সং প্রকাশনা অনুষ্ঠানে অধিনায়ক হিসেবে তরুণ বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর নাম ঘোষণা করেছে রাজশাহী। সবশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপে অধিনায়কত্ব করেন শান্ত।

এর আগে বুধবার (১৮ নভেম্বর) সকালে ‘বেক্সিমকো ঢাকা’ তাদের দলের নেতৃত্ব মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহীমের কাঁধে তুলে দিয়েছে। একই দিন ‘গাজী গ্রুপ চট্টগ্রাম’ অধিনায়ক হিসেবে মোহাম্মদ মিঠুনকে বেঁছে নিয়েছে।

তবে অন্য সব দলের আগেই অধিনায়ক নির্বাচনের কাজ সেরে রেখেছে ‘খুলনা জেমকন’। এই দলটির নেতৃত্ব দিবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এই দলে সাকিব আল হাসান থাকায় কে হবেন অধিনায়ক, তা নিয়ে আলোচনা ছড়িয়ে বহুদুর।

এছাড়া টুর্নামেন্টের আরেক দল ‘ফরচুন বরিশাল’র অধিনায়কত্ব করবেন বাঁহাতি ওপেনার ও জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

কোন দলে কে খেলছেনবঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগ: কোন দলে জায়গা পেলেন কে

এদিকে পাঁচ দলের কোচ ঠিক করা হয়েছে। ঢাকায় থাকছেন খালেদ মাহমুদ সুজন, চট্টগ্রামে মোহাম্মদ সালাউদ্দিন, খুলনায় মিজানুর রহমান, রাজশাহীতে সরওয়ার ইমরান ও বরিশালের কোচিংয়ের দায়িত্ব পেয়েছেন সোহেল ইসলাম।

প্রসঙ্গত, আগামী ২৪ নভেম্বর (মঙ্গলবার) বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হবে। ওই দিন উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। প্রথম দিনের দ্বিতীয় খেলায় ফরচুন বরিশাল ও জেমকন খুলনা মুখোমুখি হবে।

টুর্নামেন্টের সবগুলো ম্যাচ রাজধানীর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

 

টাইমস/এসএন

Share this news on: