পাল্টাপাল্টি সমাবেশ: রাজধানীর সড়কে গাড়ি কম, বৃষ্টিতে ভোগান্তি

রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ চলছে। সমাবেশের কারণে অন্য দিনের তুলনায় সড়কে তেমন একটা গণপরিবহন দেখা যায়নি। যাত্রীদের সংখ্যাও ছিল কম। তারমধ্যে থেমে থেমে বৃষ্টিতে ভোগান্তি আরও বেড়েছে।

বুধবার (২৮ জুলাই) রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

কারওয়ানবাজার মোড়ে দাঁড়িয়ে থাকা তোফায়েল জানান, রাস্তায় যাত্রীবহণকারী বাস খুব কম। যেসব গাড়ি যাচ্ছে সেগুলোতে বিভিন্ন স্লোগান শুনা গেছে।

ফার্মগেট মোড়ে গাড়ির জন্য অপেক্ষা করছেন মেশকাত। তিনি বলেন, গাড়ি যেগুলো যাচ্ছে সেগুলো গেটলক। শুনেছি আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ আছে। তাই হয়তো গাড়ি পাচ্ছি না। তারমধ্যে বৃষ্টিতে আটকে আছি। সবদিক থেকেই ভোগান্তি।

এদিকে, নয়াপল্টনে বিএনপি ও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ শুরু হয়েছে। থেমে থেমে বৃষ্টির মধ্যেই দুই দলের সমাবেশ চলছে। বৃষ্টিতে ভিজে বক্তব্য দিচ্ছেন নেতারা। উচ্ছ্বসিত নেতাকর্মীরাও ভিজে শামিল হয়েছেন। সমাবেশস্থলে কেউ ছাতা দিয়ে বৃষ্টি আটকানোর চেষ্টা করছেন, কেউবা আবার ব্যানার মাথায় দিয়ে নেতাদের বক্তব্য শুনছেন।

সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীর বিভিন্ন মোড়ে কড়া নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পুরো এলাকা মনিটরিং করা হয়েছে। ড্রোন দিয়েও সমাবেশ এলাকা মনিটরিং করা হয়েছে।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচিগুলো বিশ্লেষণ করে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি ছাড়াও বিভিন্ন সংস্থা মাঠে কাজ করছে।

Share this news on:

সর্বশেষ