আজ রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী, নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রংপুরে যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলায় দুটি নির্বাচনী সভায় জনসভায় ভাষণ দেবেন তিনি। তার আগমন উপলক্ষে আয়োজন করা হয়েছে রংপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের।

জানা গেছে, পীরগঞ্জের বধূমাতার আগমনকে ঘিরে পুরো জেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীর মধ্যে উৎসাহ-উদ্দীপনা ও সাজ সাজ রব বিরাজ করছে। প্রধানমন্ত্রীর নির্বাচনী সভায় কয়েক লাখ লোকের অংশগ্রহণ নিশ্চিত করতে দু’দিন ধরে মাইকিং, লিফলেট বিতরণ, দফায় দফায় বর্ধিত সভাসহ নানা কর্মসূচি পালন করছেন নেতা-কর্মীরা।

প্রধানমন্ত্রী আজ সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর পৌঁছাবেন। এর পর তিনি সড়কপথে গিয়ে বেলা ১১টায় তারাগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত নির্বাচনী সভায় বক্তব্য দেবেন। রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের সমর্থনে এ জনসভার আয়োজন করা হয়েছে।

পরে তিনি আবারও সড়কপথে পীরগঞ্জের ফতেহপুরের উদ্দেশে রওনা দেবেন। প্রধানমন্ত্রী ফতেহপুরে তার স্বামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী প্রয়াত এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন এবং শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কুশল বিনিময় করবেন। সেখানেই তিনি দুপুরের খাবার খাবেন।
এর পর প্রধানমন্ত্রী রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর সমর্থনে পীরগঞ্জ হাইস্কুল মাঠে নির্বাচনী সভায় বক্তব্য দেবেন।

পাঁচ বছর পর শ্বশুরবাড়ি রংপুরের পীরগঞ্জে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাইতো পীরগঞ্জের ফতেহপুরের নিজ বাড়িটি সেজেছ নতুন সাজে। শ্বশুরবাড়িতে প্রধানমন্ত্রীর জন্য ২০ পদের রান্না হবে বলে জানান তার নাতনি সাবাবা হোসেন ওহী। প্রধানমন্ত্রীকে বরণে অপেক্ষায় রয়েছেন বলে জানান পীরগঞ্জবাসী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতনি সাবাবা হোসেন ওহী বলেন, প্রধানমন্ত্রী যা যা খেতে পছন্দ করেন এমন ২০ পদের রান্না করা হবে। সে আয়োজন চলছে।

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদাত হোসেন বকুল জানান, প্রধানমন্ত্রী প্রথমে এসে যোগ দেবেন রংপুর-২ আসন তারাগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী আহসানুল হক চৌধুরীর পথসভায়। এরপর সেখান থেকে যোগ দেবেন রংপুর-৬ আসন পীরগঞ্জ আওয়ামী লীগ প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরীর জনসভায়। দুটি সভাতেই ১০ লাখের বেশি লোকের সমাগম হবে বলে আশা তাদের।

প্রধানমন্ত্রীর আগম ঘিরে উজ্জীবিত নৌকার প্রার্থীরা। রংপুর-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ভোটাররা প্রধানমন্ত্রীকে দেখার জন্য অধীর আগ্রহে বসে আছেন। এবারও ভোটাররা নৌকাকে বেঁছে নেবেন বলে জানান তারা।

এর আগে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী এই দুটি আসনের নির্বাচনী সভায় বক্তব্য রাখেন।

Share this news on: