চালের দাম বেড়েছে, ডিম-সবজি ও মাংসের বাজার ঊর্ধ্বমুখী

বাজারে নতুন করে বেড়েছে চালের দাম। এ ছাড়া সবজি, মুরগি ও নিত্যপ্রয়োজনীয় সব কিছুর দাম আকাশছোঁয়া। আজ শুক্রবার (১২ জুলাই) রাজধানীর কারওয়ান বাজার, মিরপুর, মতিঝিল, রামপুরা, শনির আখড়াসহ বিভিন্ন বাজারে গিয়ে এমন চিত্র দেখা গেছে। তবে আজ ভোর থেকে টানা বৃষ্টির কারণে রাজধানীর বাজারে ক্রেতা কম ছিল।

বাজারে এক সপ্তাহের ব্যবধানে প্রায় সব ধরনের চালের দাম বেড়েছে। এখন মিনিকেট প্রতি কেজি ৭০ থেকে ৭২ টাকা, নাজিরশাইল প্রতি কেজি ৭০ টাকা ৭৫, প্রতি কেজি পাইজাম ৫৮ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। অপরদিকে, পেঁয়াজ ও আলুর দামও বেড়েছে। বাজারে পেঁয়াজের কেজি ১১০ থেকে ১২০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। প্রতি কেজি লাল আলু বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। সাদা আলু ৬০ টাকা, বগুড়ার আলু ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে প্রতি কেজি দেশি রসুন ২০০ টাকা, চায়না রসুন ১৮০ টাকা কেজি, চায়না আদা ৩০০ টাকা কেজি ও ভারতীয় আদা ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ডিমের বাজারে গিয়ে দেখা গেছে, প্রতি ডজন ফার্মের মুরগির ডিম বিক্রি হচ্ছে বাজারভেদে ১৫০ থেকে ১৬০ টাকা দরে।

কাঁচাবাজারে গিয়ে দেখা গেছে, প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ২০০ টাকায়। এ ছাড়া পেঁপে প্রতি কেজি ৬০ টাকা, বেগুন প্রতি কেজি ১০০ টাকা, ঝিঁঙে প্রতি কেজি ৬০ টাকা, কচুর লতি প্রতি কেজি ১০০ টাকা, ধুন্দল প্রতি কেজি ৭০ টাকা, বরবটি প্রতি কেজি ১৪০ টাকা, কাঁকরোল প্রতি কেজি ১০০ টাকা, পটল প্রতি কেজি ৬০ টাকা, করলা প্রতি কেজি ১৪০ টাকা, শসা প্রতি কেজি ৮০ টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৭০ টাকা, কচুমুখি প্রতি কেজি ১০০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি কেজি ৪০ টাকা ও কাঁচা মরিচ প্রতি কেজি ৩২০‌ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে দেখা গেছে, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও সোনালি মুরগি প্রতি কেজি ৩২০ টাকা, কক প্রতি কেজি ৩৫০ টাকা, লেয়ার প্রতি কেজি ৩৩০ থেকে ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে আগের বাড়তি দামেই প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৮০ টাকায় এবং খাসির মাংস বিক্রি হচ্ছে প্রতি কেজি এক হাজার ১০০ টাকায়।

মাছের বাজারে দেখা গেছে, প্রতি কেজি পাঙাশ মাছ ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। তেলাপিয়া প্রতি কেজি ২২০ থেকে ২৫০ টাকা, রুই প্রতি কেজি ৩৫০ টাকা, কাতল প্রতি কেজি ৩৮০ থেকে ৪০০ টাকা ও শিং প্রতি কেজি ৪০০ থেকে ৪৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া টেংরা প্রতি কেজি ৫৫০ থেকে ৬০০ টাকা, পাবদা প্রতি কেজি ৪৮০ থেকে ৫০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৭০০ টাকা, কই প্রতি কেজি ২৪০ থেকে ২৬০ টাকা ও বোয়াল প্রতি কেজি ৭০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

Share this news on:

সর্বশেষ

img
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার Sep 16, 2024
img
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, নতুন রোগী ২৬৭ Sep 16, 2024
img
টেকনাফ থেকে গ্রেপ্তার যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান Sep 16, 2024
img
যানজট সমস্যার সমাধান খুঁজতে ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার Sep 16, 2024
img
অবশেষে গাঁটছড়া বাঁধলেন অদিতি-সিদ্ধার্থ Sep 16, 2024
img
আন্দোলনের বিরোধীতাকারীরা আমার বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে : আসিফ নজরুল Sep 16, 2024
img
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে Sep 16, 2024
img
প্রতিবেশী দেশে ইলিশ ও সার চোরাচালানের ঝুঁকি রয়েছে: স্বরাষ্ট্র উপদেষ্টা Sep 16, 2024
img
রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার Sep 16, 2024
img
প্রশাসন ও বিচার বিভাগের সংস্কার শেষে নির্বাচন দিতে হবে : মির্জা ফখরুল Sep 16, 2024