• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন সিলেটের ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান  

প্রাথমিক শিক্ষা পদক পাচ্ছেন সিলেটের ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান   

নিজস্ব প্রতিবেদক, সিলেট১৪ জানুয়ারি ২০২০, ০৫:২৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

শিক্ষা সংশ্লিষ্ট প্রতিযোগিতায় ভালো কাজের জন্য সিলেট বিভাগের ২১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছেন এবারের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক। ২১টি ক্যাটাগরিতে নির্বাচিতদের মধ্যে রয়েছেন শিক্ষক, এসএমসি, কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং প্রতিষ্ঠান।

সিলেট বিভাগীয় কমিশনারের নেতৃত্বে গঠিত কমিটি ৯ জানুয়ারি বিভিন্ন ক্যাটাগরিতে ২১ শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে। নির্বাচিতদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে।

প্রতিযোগিতায় সিলেট বিভাগের মধ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে সিলেটের দক্ষিণ সুরমার কায়স্থরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চুনঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন ও প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার সদর উপজেলার আলী আমজদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণা রায় চৌধুরী।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার খিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকান্ত কুমার চক্রবর্তী, শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা সুনামগঞ্জ সদর উপজেলার মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা. রোকসানা ইয়াসমিন।

শ্রেষ্ঠ এসএমসি মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার দেওয়ান শামসুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ডা. হরিপদ রায়, শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ময়নুল হক।

শ্রেষ্ঠ ক্লাব শিক্ষক সিলেটের দক্ষিণ সুরমার ইলাইগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইসমাইল হোসেন, শ্রেষ্ঠ কর্মচারী মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা শিক্ষা অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. আবু বক্কর সিদ্দিক, শ্রেষ্ঠ ইউআরসি ইন্সট্রাক্টর সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ইন্সট্রাক্টর চন্দন কুমার বণিক।

শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. লুৎফুর রহমান, শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার হবিগঞ্জ সদর উপজেলার শিক্ষা অফিসার সরকার আবুল কালাম আজাদ, শ্রেষ্ঠ পিটিআই সিলেট পিটিআই এর সুপারিনটেন্ট একেএম ইব্রাহিম, শ্রেষ্ঠ পিটিআই ইনস্ট্রাক্টর মৌলভীবাজার পিটিআই এর কম্পিউটার সায়েন্স এর ইনস্ট্রাক্টর মো. শাহ আলম, শ্রেষ্ঠ পিটিআই সুপারিনটেন্ট সিলেট পিটিআই এর সুপারিনটেন্ট একেএম ইব্রাহিম।

শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, শ্রেষ্ঠ জেলা প্রশাসক সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মৌলভীবাজারের বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ।

এছাড়াও শিক্ষার্থীদের ঝরে পড়ার হার উল্লেখযোগ্যভাবে কমাতে সক্ষম হওয়ায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অন্যদিকে শ্রেষ্ঠ ইউআরসি সহকারী ইন্সট্রাক্টর ও শ্রেষ্ঠ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ক্যাটাগরিতে কোন প্রার্থী না থাকায় এই দুই পদে কারো নাম ঘোষণা করা হয়নি।

 

টাইমস/এইচইউ

ছুটি শেষে দুর্ভোগ নিয়েই রাজধানীতে ফিরছে মানুষ

ছুটি শেষে দুর্ভোগ নিয়েই রাজধানীতে ফিরছে মানুষ

করোনা ভাইরাস পরিস্থিতিতেও ঈদুল আযহা উপলক্ষে নির্ধারিত তিন দিনের ছুটি

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ ১২ মামলার আসামি নিহত

সিলেটের জকিগঞ্জ উপজেলায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আবদুল মান্নান ওরফে মুন্না

নারী ও শিশুর পুষ্টিহীনতা

নারী ও শিশুর পুষ্টিহীনতা

বাংলাদেশে স্বাস্থ্যের প্রধান সমস্যা অপুষ্টি। শিশু ও প্রজনন বয়সী নারীদের

জাতীয়

শোকের আগস্ট, বেদনায় বাংলাদেশ

শোকের আগস্ট, বেদনায় বাংলাদেশ

শোকের মাস আগস্ট। ইতিহাসের জঘন্য ও নৃশংস এক হত্যাকান্ড বাঙালী জাতির জন্য এই আগস্ট-ই যেন বেদনার। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকচক্রের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে শাহাদাত বরণ করেন। শোকের এই মাসে যেন বেদনায় কাতর বাংলাদেশ।

আন্তর্জাতিক

অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রবিবার তিনি নিজেই টুইট করে আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন। প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় তিনি নমুনা পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ এসেছে জানিয়ে তিনি টুইট করেছেন।

জাতীয়

গাবতলীর পশুহাটে গরুর মৃত্যু, ছড়িয়েছে আতঙ্ক

গাবতলীর পশুহাটে গরুর মৃত্যু, ছড়িয়েছে আতঙ্ক

রাজধানীর গাবতলীর কোরবানির পশুহাটে একটি গরু মারা গেছে। মারা যাওয়ার ঘন্টা খানেক পর থেকেই অস্বাভাবিক ভাবে গরুটি ফুলে ফেঁপে ওঠে। অবস্থা বেগতিক দেখে গরুর মালিক পালিয়ে গেছে।

অর্থনীতি

পুরনো চামড়ায় আড়ত ভরা, নতুন চামড়ার দাম নেই

পুরনো চামড়ায় আড়ত ভরা, নতুন চামড়ার দাম নেই

গত বছরের কেনা চামড়া এখনো পড়ে আছে ট্যানারিতে। বছর ধরেও বিক্রি করা যায়নি। আড়ত থেকে চামড়া বিক্রি না হওয়ায মাঠ পর্যায়ে চামড়ার ক্রেতারা পড়েছেন বিপাকে। তাই নামমাত্র মূল্যে চলছে চামড়ার বেচাকেনা।

আন্তর্জাতিক

করোনা: ৩১ দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করলো কুয়েত

করোনা: ৩১ দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করলো কুয়েত

নতুন করে ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। করোনাভাইরাস সংক্রমণের উচ্চঝুঁকি মোকাবিলায় দেশটি এ সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

স্বাস্থ্য

নিয়ম মেনে মাংস খান, সুস্থ্য থাকুন

নিয়ম মেনে মাংস খান, সুস্থ্য থাকুন

অনেকেই ধারণা করেন, মাংস খেলে শরীরের ক্ষতি হয়। কথাটি ঠিক আবার ভুলও বটে। মাংস খেলে স্বাস্থ্যঝুঁকি যেমন বাড়তে পারে, তেমনি মাংস আমাদের শরীরের জন্য অনেক প্রয়োজনীয় একটা উপাদান।