ক্রিকেটারদের দাবিকে সমর্থন জানিয়ে যা বললেন সাবেক অধিনায়ক পাইলট

বেতন-ভাতাদি বাড়ানোসহ ১১ দফা দাবিতে ক্রিকেটারদের আন্দোলনকে যোক্তিক বলে মনে করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।

গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে ক্রিকেটারদের ১১ দফা দাবি মেনে নেয়ার জন্য বিসিবির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

খালেদ মাসুদ পাইলট বলেন, খেলোয়াড়দের ১১টা দাবিরই যৌক্তিকতা রয়েছে। প্রত্যেকটা দাবিই তারা সুন্দরভাবে তুলে ধরেছেন। আর এ দাবিগুলো তারা যে এখন বলছে তা নয়, বিগত কয়েক বছর ধরে আমরা বলে আসছি। বাংলাদেশে এখন যে লেভেলের ক্রিকেট খেলে সেজন্য একটা সুন্দর স্ট্রাকচার হওয়া উচিত। এখন যেভাবে চলছে, সেটা হয়তো বিশ বছর আগে ঠিক ছিলো। এ সময়ে এটা ঠিক না।

বিসিবির কঠোর মনোভাব বিষয়ে সাবেক এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, বিসিবির এমন কঠোর হওয়া উচিত হয়নি। এটি বোর্ডের ভুল হয়েছে। সবাই সাকিব-তামিম হতে পারবে না। তাই ঘরোয়া ক্রিকেটে টাকাটা বাড়িয়ে দেয়া উচিত। খেলোয়াড়দের রুটি-রুজি এটাই।

পাইলট আরও বলেন, আমি মনে করি বিসিবি সঠিক সিদ্ধান্ত নিবে। পাপন ভাই ভালো মানুষ, তাকে কিছু ভুল মানুষ বোঝাচ্ছে যে ক্রিকেটারদের দেখে নেন।

খেলোয়াড়দের কেউ কোনো রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে এটা করেছেন বলে তিনি মনে করেন না।

ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (কোয়াব) কার্যক্রম নিয়ে তিনি বলেন, কোয়াবের কোন ভূমিকা নেই। যারা স্পোর্টসের রাজনীতি করেন, তারা তিন-চারজন মিলে একটা কমিটি করে রান করছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: