খুলনায় সাংবাদিকের ওপর হামলা: জড়িতদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার দাবি

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খুলনা প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও একাত্তর টিভির খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নুর ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে এই দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করার আল্টিমেটাম দিয়েছেন তারা।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, খুলনা ওয়াসার প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি ও অনিয়ম রয়েছে। রোববার এই দুর্নীতির চিত্র তুলে ধরতে গিয়ে চায়না ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ও পুলিশ পরিদর্শক বাশার একত্রিত হয়ে সাংবাদিক রকিব উদ্দীন পান্নুর ওপর হামলা চালিয়েছে। অবিলম্বে এই হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুন রেজার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক সাঈয়েদুজ্জামান সম্রাট, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাহিদ হোসেন, খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম আলাউদ্দিন, খুলনা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বাপ্পী খান প্রমুখ।

এর আগে রোববার দুপুরে নগরীর জোড়াগেট এলাকায় খুলনা ওয়াসার কাজের গাফিলতির সংবাদ সংগ্রহ করতে গিয়ে ওয়াসার ঠিকাদার ও পুলিশি হামলার শিকার হন পান্নু। এসময় হামলাকারীরা টেলিভিশনের ক্যামেরাম্যানকেও মারধর করেন ও ক্যামেরা ভাঙচুর করেন। এ ঘটনায় উল্টো নির্যাতিত সাংবাদিক পান্নুকে হাতকরা পরায় ট্রাফিক ইন্সপেক্টর বাশার।

খুলনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক

 

টাইমস/এইচইউ

Share this news on: