টেস্ট দলে কম পরিবর্তন চান অধিনায়ক মুমিনুল

পাকিস্তানের বিপক্ষে রাউয়ালপিন্ডি টেস্টের জন্য বাংলাদেশ দলে খেলোয়াড় পরিবর্তনের পক্ষে নন অধিনায়ক মুমিনুল হক। প্রতিটি সিরিজেই বাংলাদেশ দলে নতুন খেলোয়াড় নেয়ার যে অঘোষিত নিয়ম চালু রয়েছে তার বিপক্ষে তিনি। আর তাই তো নিজের মনের এই কথাটি সরাসরি দলের কোচ রাসেল ডোমিঙ্গোকে জানিয়েছেন মুমিনুল।

এব্যাপারে বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এবং টেস্ট অধিনায়ক মুমিনুল হক একই সুরে কথা বলেছেন। তারা বলেন, ঘন ঘন স্কোয়াড পরিবর্তন না করে একজন খেলোয়াড়কে নিজের যোগ্যতা প্রমাণের যথেষ্ট সুযোগ দেয়া উচিত। এতে সুদুরপ্রসারী উন্নতি পাওয়া যাবে বলে মত কোচ-অধিনায়কের।

সোমবার (৩ ফেব্রæয়ারি) মিরপুরে পাকিস্তানের বিপক্ষে আসন্ন প্রথম টেস্ট ম্যাচ নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মুমিনুল হক বলেন, আমি চেষ্টা করি যেন দলে ঘনঘন পরিবর্তন না হয়। এটা আগেও ছিল। তবে আশার কথা হচ্ছে, এবারের সিরিজে যারা থাকছেন তারা সর্বশেষ টেস্ট সিরিজেও ছিলেন। এটা খুবই ভালো ব্যাপার। আমি এখন মুশফিক ভাই ও সাকিব ভাইকে মিস করছি।

পরে অধিনায়ক মুমিনুলকে সমর্থন জানিয়ে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, আমি সবসময় বলি, দল নির্বাচন প্রক্রিয়ায় ধারাবাহিক হতে হবে। কারো ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার আগে তাকে কয়েকটি টেস্ট খেলার সুযোগ দিতে হবে। এই সফরে অনেকে আছে যারা ভারতের বিপক্ষে দলে ছিল। এটা তাদের জন্য ভালো একটি সুযোগ।

 

টাইমস/এসএন

Share this news on:

সর্বশেষ