ওয়াসা’র এমডির মেয়াদ তিন বছর বাড়ানোর প্রস্তাব

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর জন্য প্রস্তাব করা হয়েছে। শনিবার বিকালে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত সংস্থার বিশেষ বোর্ড সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। সভায় মোট ৯ জন বোর্ড মেম্বার অনলাইনের মাধ্যমে যোগ দেন। বোর্ড সভায় উপস্থিত একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সন্ধ্যায় শুরু হওয়া বোর্ড সভায় সভাপতিত্ব করেন ওয়াসার বোর্ড সদস্য ও সরকার দলীয় সাবেক সাংসদ মোস্তফা জালাল মহিউদ্দিন। সভায় তাকসিম এ খানসহ ১১ জন অংশ নেন।

সভার সিদ্ধান্ত বিষয়ে বোর্ড সদস্য ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ বলেন, সভায় সর্বসম্মতিক্রমে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়ানোর প্রস্তাব পাস হয়েছে। প্রস্তাবটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে যাবে। সেখান থেকে প্রস্তাবের সারাংশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে নিয়োগ চূড়ান্ত হবে।

এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, বোর্ডের প্রস্তাব এখনও আমরা পাইনি। প্রস্তাব পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। আগামী ১৪ অক্টোবর তার পঞ্চমবারের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে গত বৃহস্পতিবারের এক নোটিশে শনিবার বিশেষ বোর্ড সভার আয়োজন করা হয়। সভার একমাত্র আলোচ্য বিষয় ছিল তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিতে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো।


টাইমস/এইচইউ

Share this news on: