অধ্যাপক তাহের হত্যা : মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির ফাঁসি কার্যকর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এস তাহের হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি মহিউদ্দিন এবং জাহাঙ্গীরের ফাঁসি কার্যকর করেছে কারা কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত ১০টা ১ মিনিটে এই ফাঁসি কার্যকর করা হয়।

কারা কর্তৃপক্ষ জানায়, রাত ৯টায় এ দুজনকে আনুষ্ঠানিকভাবে তাদের ফাঁসির বিষয়ে জানানো হয়। এ সময় শান্ত ও নির্বিকার ছিলেন তারা। প্রশাসনের কর্তাব্যক্তি ও কারা কর্তৃপক্ষের উপস্থিতিতে নির্ধারিত সময় রাত ১০টা ১ মিনিটে দুজনের ফাঁসি কার্যকর করা হয়।

এর আগে গেল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত দুই দফায় মহিউদ্দিন এবং জাহাঙ্গীরের পরিবারের সদস্যরা তাদের সঙ্গে কারা অভ্যন্তরে আসামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপরও বুধবার সীমিত কয়েকজন স্বজন মহিউদ্দিনের সঙ্গে শেষ দেখা করেছেন। বৃহস্পতিবার জাহাঙ্গীরের পরিবারের কয়েক সদস্য তার সঙ্গে শেষ সাক্ষাৎ করেন।

এদিকে দণ্ডপ্রাপ্ত দুই আসামি মহিউদ্দিন এবং জাহাঙ্গীরের ফাঁসি কার্যকর হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন অধ্যাপক ড. এস তাহেরের সহকর্মী ও তার শিক্ষার্থীরা। দেশ-বিদেশ থেকে তারা তাদের প্রতিক্রিয়ায় জানান, এই ফাঁসির রায় কার্যকরের মধ্য দিয়ে একটি বার্তা সকলের কাছে পৌঁছে গেলো যে, অপরাধ করলে পার পাওয়া যাবে না। এমন বিচার পেয়ে শিক্ষকরা ভবিষ্যতে ক্যাম্পাসে শান্তি বিরাজ করবে বলে আশা করছেন।

Share this news on: