কৌশলগত ব্যবসায়িক সহযোগিতার জন্য কোয়ালিটি ফিডস-নোডস ডিজিটালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

"নোডস ডিজিটাল লিমিটেড এবং কোয়ালিটি ফিডস লিমিটেড সম্প্রতি কৃষি ও মৎস্য খাতে নিবিড়ভাবে কাজ করার জন্য একটি সমঝোতা স্বারক স্বাক্ষর করেছে যাতে কৃষক-কেন্দ্রিক ডিজিটাল সমাধানগুলি বিকাশ ও বাণিজ্যিকীকরণ করা যায়"।

এই সমঝোতা স্মারকটি শস্য, গবাদি পশু, হাঁস-মুরগি, জলজ পালন ইত্যাদি সহ কৃষির ক্ষেত্রে আইওটি-ভিত্তিক এবং অন্যান্য ডিজিটাল সমাধানগুলির বাজারের সম্ভাব্যতা মূল্যায়নের উদ্দেশ্যে সংজ্ঞায়িত দায়িত্বগুলির সাথে সুযোগগুলি নির্ধারণ করে এবং একটি সমবায় সম্পর্ক স্থাপন করে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিরেক্টর (গ্রুপ কর্পোরেট অ্যান্ড লিগ্যাল অ্যাফেয়ার্স) মোঃ সাফির রহমান এবং নোডস ডিজিটাল লিমিটেডের গ্লোবাল অপারেশনের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক সাফকাত রেজা চৌধুরী। ড. সাদ হাসান, চেয়ারম্যান - নোডস ডিজিটাল লিমিটেড, ড. রাশেদুল হক, পরিচালক - নোডস ডিজিটাল লিমিটেড, জোশিতা সানজানা রিজভান - সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার, নোডস ডিজিটাল লিমিটেড সহ উভয় কোম্পানির অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তারা উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্লোবাল অপারেশনের ডিরেক্টর এবং নোডস ডিজিটাল লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা সাফকাত রেজা চৌধুরী বলেন, 'আমরা কোয়ালিটি ফিডস লিমিটেডের সাথে এই কৌশলগত ব্যবসায়িক সহযোগিতা প্রতিষ্ঠা করতে পেরে আনন্দিত যেখানে আমরা একে অপরের পরিপূরক হয়ে নতুন ব্যবসার সুযোগের জন্য যৌথভাবে আমাদের ক্লায়েন্টদের একটি ব্যাপক সমাধান প্রদানের জন্য কাজ করে যেতে পারি।'

কোয়ালিটি ফিডস লিমিটেডের ডিরেক্টর (গ্রুপ কর্পোরেট অ্যান্ড লিগ্যাল অ্যাফেয়ার্স) মোঃ সাফির রহমান বলেন, "আমরা এই সমঝোতা স্মারক স্বাক্ষরকে একটি তাৎপর্যপূর্ণ অধ্যায় হিসাবে বিবেচনা করি যা একটি পারস্পরিক পরিপূরক সম্পর্কের সূচনা হিসেবে কাজ করবে এবং বাংলাদেশের কৃষি খাতে বিপ্লব ঘটাবে"।

নোডস ডিজিটাল লিমিটেড বাংলাদেশে আই ও টি , এ আই এবং এম এল ভিত্তিক কৃষি সমাধান এবং প্রযুক্তির পথপ্রদর্শক। কে জি এফ , বারক , বাড়ী ইত্যাদির মতো সরকারী সংস্থাগুলির কৃষি গবেষণার জন্য প্রযুক্তি অংশীদার হিসাবে কাজ করার তাদের ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। তারা বঙ্গবন্ধু উদ্ভাবন অনুদান বিআইজি 2023-এর শীর্ষ 52 বিজয়ীদের মধ্যে একজন। সম্প্রতি তারা বাংলাদেশের বিশিষ্ট কৃষি প্রযুক্তি স্টার্টআপ আই ফার্মআর -এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

Share this news on: