নির্বাচন সুষ্ঠু না হলে দেশে স্থিতিশীলতা থাকবে না: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ-সদস্য প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য না হলে দেশের স্থিতিশীলতা থাকবে না। এ নির্বাচন জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেশে গণতন্ত্রের ধারাবাহিকতা, শান্তি স্থিতিশীলতা সর্বোপরি উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সময়মতো নির্বাচন করতে হবে। তাই সরকার ফ্রি-ফেয়ার নির্বাচন আয়োজনে অঙ্গীকারবদ্ধ। বর্তমান নির্বাচন কমিশন অনেক শক্তিশালী। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সরকার নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী কাজ করছে। আগামী ৭ জানুয়ারি সবাইকে ভোট কেন্দ্রে গিয়ে নিজের আমানত পছন্দের প্রার্থীকে প্রদানের জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সোমবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী সিলেট প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান। সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সূচনা বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেণু।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারের গৃহীত প্রকল্প বাস্তবায়ন ত্বরান্বিত করতে মিডিয়া সহায়ক শক্তি হিসাবে কাজ করতে পারে। তিনি চলমান উন্নয়ন প্রকল্প নিয়ে অনুসন্ধানী রিপোর্ট করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়জুল আনোয়ার আলাওল, সাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ সেলিম। ক্লাব সদস্যদের মধ্যে প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, সহসভাপতি এমএ হান্নান, সাবেক সহসভাপতি আতাউর রহমান আতা, মুহাম্মদ আমজাদ হোসাইন ও আ ফ ম সাঈদ প্রমুখ।

Share this news on: