চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হামলা

অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে চিহ্নিত সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। হামলাকারীদের মধ্যে ছয়জনকে আটক করে তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগরের বায়েজিদ থানাধীন বাংলাবাজার এলাকায় বিএসআরএমের সামনের সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে এ হামলার ঘটনা ঘটে। বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান খন্দকার এ তথ্য জানিয়েছেন।

আটক ছয়জন হলেন- রাব্বি, জাহাঙ্গীর ও লিটন, আবুল হাসেম, সাগর ও সুমন। এদের মধ্যে রাব্বি, জাহাঙ্গীর ও লিটনকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর তিনজন থানা হেফাজতে রয়েছেন।

ওসি আতাউর রহমান বলেন, সোমবার বিকালে বাংলাবাজার এলাকায় সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে যান সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার। এসময় দুর্বৃত্তরা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাধা দেয়। একপর্যায়ে তারা ম্যাজিস্ট্রেটের গাড়ির গ্লাস ভাঙচুর করে। এসময় পুলিশ সদস্যরা তাদের নিবৃত্ত করতে গেলে তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় এএসআই মুজিবুরসহ চার পুলিশ সদস্য আহত হন। পরে থানা থেকে বাড়তি পুলিশ পাঠিয়ে ছয়জনে আটক করা হয়। এর মধ্যে তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

হামলার বিষয়টি স্বীকার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার বলেন, বাংলাবাজারে সড়কের পাশে গড়ে তোলা অবৈধ দোকান উচ্ছেদ করতে গেলে কতিপয় দুষ্কৃতকারী আমাদের বাধা দেয়। এসময় তারা আমার গাড়ির গ্লাস ভাঙচুর করে। পুলিশ এসে তাদের নিবৃত করে। পরে আমরা অভিযান চালিয়ে কয়েকটি দোকান উচ্ছেদ করি। মঙ্গলবার অভিযান চালিয়ে অপর দোকানগুলো উচ্ছেদ করা হবে।


টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ