• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

স্কুলে বসে নেশা, বাধা দেয়ায় শিক্ষককে মারধর

স্কুলে বসে নেশা, বাধা দেয়ায় শিক্ষককে মারধর

কান্ট্রি ডেস্ক২৫ জুন ২০১৯, ০৪:৩৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

সিরাজগঞ্জের তাড়াশে নেশা করতে বাধা দেয়ায় আইয়ুব আলী (২৮) নামে এক শিক্ষককে জনসমক্ষে মারধরের অভিযোগ উঠেছে এক শিক্ষার্থী ও তার স্বজনদের বিরুদ্ধে।

মঙ্গলবার সকালে উপজেলার রঘুনিলী মঙ্গলবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আইয়ুব আলী ওই বিদ্যালয়ের গণিতের শিক্ষক। আর অভিযুক্ত শিক্ষার্থীর নাম ছাব্বির হোসেন। সে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র এবং উপজেলার নওগাঁ ইউনিয়নের বিপাচান গ্রামের আবুল কালামের ছেলে।

ভুক্তভোগী শিক্ষক আইয়ুব আলী অভিযোগ করে বলেন, অষ্টম শ্রেণির ছাত্র ছাব্বির হোসেন কখনো শ্রেণিকক্ষে বসে আবার কখনো বিদ্যালয় মাঠের মধ্যে ড্যান্ডি নেশা করে। তার সহপাঠীদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে সোমবার তাকে বিদ্যালয়ে ডেকে শাসন করার সময় সে তর্কে জড়িয়ে পড়লে একটা থাপ্পর মারা হয়। এ ঘটনার জেরে মঙ্গলবার সকালে বিদ্যালয়ে আসার সময় ছাব্বির হোসেন, তার ভাই রাব্বি, চাচা আলাউদ্দিন এবং রাব্বির বন্ধু কামরুল ইসলাম উলিপুর বিপাচান ব্রিজ এলাকায় পথ আটকে মারধর করে। পরে আবারো বেলা সাড়ে ১১ দিকে বিদ্যালয় প্রাঙ্গণে শত শত শিক্ষার্থী ও স্থানীয়দের সামনেই তাকে স্টিলের স্কেল দিয়ে এলোপাতাড়ি আঘাত করে গুরুতর জখম করে।

এদিকে শিক্ষককে মারধরের ঘটনায় বিক্ষুব্ধ হয়ে অর্ধ-বার্ষিক ও প্রাক নির্বাচনী পরীক্ষা বর্জন করে বিক্ষোভ শুরু করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষায় অংশ নেন।

ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানান, বিদ্যালয় চলাকালীন বিদ্যালয় মাঠের মধ্যে প্রবেশ করে ছাব্বির ও তার স্বজনরা তাদের গণিতের শিক্ষককে পিটিয়ে গুরুতর জখম করে। পরে তাদের প্রতিবাদের মুখে পালিয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি উজ্জামান নান্নু বলেন, বাইরে বিশৃঙ্খলার বিষয়টি টের পেয়ে পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফকির জাকির হোসেন বলেন, একজন শিক্ষকে মারধর করা অনভিপ্রেত। নিয়মানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তাড়াশ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ফরহাদ হোসেন জানিয়েছেন, আহত শিক্ষককে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তাড়াশ থানা ওসি মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি স্বাভাবিক হয়।

 

টাইমস/এইচইউ

আ. লীগের সম্মেলনে বিএনপিসহ সব দল দাওয়াত পাবে: কাদের

আ. লীগের সম্মেলনে বিএনপিসহ সব দল দাওয়াত পাবে: কাদের

আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে বিএনপিসহ নিবন্ধিত সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

দুর্ঘটনার কবলে পড়া রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগির মধ্যে

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

সৌদি আরবে অবর্ণনীয় দুর্ভোগের পর শুক্রবার দেশে ফিরেছেন সুমি আক্তার।

আন্তর্জাতিক

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

‘মুজিববর্ষ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর বরাত দিয়ে এই তথ্য দিয়েছে দ্য হিন্দু। ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। এ উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। ঘোষণা করা হয়েছে ‘মুজিববর্ষ’। ওই উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের নেতারা অংশ নেওয়ার কথা রয়েছে।

জাতীয়

রূপপুর প্রকল্পের বিদেশি কর্মকর্তার মৃত্যু

রূপপুর প্রকল্পের বিদেশি কর্মকর্তার মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে তিনি মারা যান। নিহত ব্যক্তির নাম ইহার বেলাহু (৪৯)। তিনি রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ট্রেট রোশেম লিমিটেডের’ উপপরিচালক ছিলেন।

জাতীয়

বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণ, মাছের ঘেরের দুই কর্মচারী গ্রেপ্তার

বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণ, মাছের ঘেরের দুই কর্মচারী গ্রেপ্তার

বরিশালের উজিরপুরে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় একটি মাছের ঘেরের দুই কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার সাতলা ইউনিয়নের পটিবাড়ি এলাকার ওমর খানের মাছের ঘেরে এ ঘটনা ঘটেছে।

স্বাস্থ্য

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি! নাম শুনলেই অনেকের জিভে পানি চলে আসে। টকটকে লাল রঙের এই লোভনীয় ফলটি দেখতে যেমন সুন্দর, স্বাদেও তেমন অতুলনীয়। এছাড়া স্ট্রবেরির শুধু রূপ আর স্বাদই না, এর আছে বহুগুণ।

উক্তি প্রতিদিন

“কেউ বা মরে কথা বলে, কেউ  বা মরে না বলে।” 

“কেউ বা মরে কথা বলে, কেউ বা মরে না বলে।” 

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৮৬১ সালের ৭ মে ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। একাধারে তিনি ছিলেন অগ্রণী বাঙালি কবি, ঔপন্যাসিক, সংগীতস্রষ্টা, নাট্যকার, চিত্রকর, ছোটগল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা, কণ্ঠশিল্পী ও দার্শনিক।

বিনোদন

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

চিত্রনায়িকা শবনম বুবলী। বহুদিন ধরে কাজ নেই তার। একধরণের অবসর সময় কাটিয়েছেন তিনি। সবশেষ ঈদুল আজহায় দর্শকপ্রিয় নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতে অভিনয় করেন এই নায়িকা।