ড. কামালের ভাষা অগণতান্ত্রিক, রাস্তার ভাষা: ওবায়দুল কাদের

রাজধানীতে শনিবার বিএনপির সমাবেশে ড. কামাল হোসেনের দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সরকারকে লাথি মেরে উচ্ছেদ করা হবে বলে ড. কামালের বক্তব্যের প্রতিক্রিয়ায় সেতুমন্ত্রী বলেন, তার (ড. কামাল) ভাষা অগ্রহণযোগ্যই নয়, অগণতান্ত্রিক ও রাস্তার ভাষা। তার মত দায়িত্বশীল একজন নেতা কিভাবে এধরণের বক্তব্য দিতে পারেন? তিনি সীমা ছাড়িয়ে গেছেন।

রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর, মেঘনা ও গোমতী দ্বিতীয় সেতু নির্মাণ ও পুরাতন তিনটি সেতুর পুনর্বাসন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে সোনারগাঁওয়ের মেঘনাঘাট এলাকায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের নামে জ্বালাও পোড়াও করা হলে আইনশৃঙ্খলা বাহিনী আইনানুগ ব্যবস্থা নেবে। খালেদা জিয়া যে মামলায় সাজা খাটছেন সেটা কোনো রাজনৈতিক মামলা নয়। এই মামলা সরকার করেনি। কাজেই রাজনৈতিকভাবে তাকে মুক্ত করার সুযোগ নেই।

সরকার গণতন্ত্র প্রতিষ্ঠায় দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, দেশকে উন্নয়নের মাধ্যমে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রীর পরিকল্পনার অংশ হিসেবে কাঁচপুর, মেঘনা ও গোমতি দ্বিতীয় সেতু নির্মাণ করা হচ্ছে। জাপানের সহযোগীতায় যুগোপযোগী এই প্রকল্প হাতে নিয়েছে সরকার।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: