বুড়িচংয়ে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাতি মামলার আসামি নিহত

কুমিল্লার বুড়িচং উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম মাজহারুল ইসলাম (২৬)। মাজহারুলের বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামে। রোববার রাত আড়াইটার দিকে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কের পশ্চিমসিং এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত মাজহারুল ডাকাতির সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে ডাকাতি, অস্ত্রসহ নানা ঘটনায় অন্তত পাঁচটি মামলা আছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দেশীয় অস্ত্রসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে।

বুড়িচং থানার ওসি মো. মোজ্জাম্মেল হক বলেন, রোববার মধ্যরাতে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কে উপজেলার পশ্চিমসিং এলাকায় একদল ব্যক্তি ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানা-পুলিশ ও কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়। তখন মাজহারুল ইসলাম গুলিবিদ্ধ হন। আহত মাজহারকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, এ ঘটনায় বুড়িচং থানায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়া, ডাকাতি ও অস্ত্র আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: