ভোলায় হোম কোয়ারেন্টাইনে আরও ১৪ প্রবাসী

ভোলায় বিদেশ ফেরত আরও ১৪ জনকে হোম কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস যেনো ছড়িয়ে পড়তে না পারে সেজন্যেই এই ব্যবস্থা। এর আগে জেলায় আরও ১০ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

বুধবার দুপুরে সর্বশেষ জেলার তজুমদ্দিনের ৪ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইন করে রাখা হয়। এনিয়ে হোম কোয়ারেন্টাইনে আছেন দৌলতখান উপজেলার ১০ জন, চরফ্যাশন উপজেলার ৪ জন এবং ভোলা সদরের ৫ জন।

বিষয়টি নিশ্চিত করে ভোলার সিভিল সার্জন ডা রতন কুমার ঢালী জানান, বুধবারের ৪ জনসহ জেলায় কোয়ারেন্টাইনে আছেন মোট ২৪ জন। কোয়ারেন্টাইনে থাকা সবাই প্রবাসী। এর মধ্যে চার জনের সর্দি-কাশিঁ থাকলে ও বাকিরা স্বাভাবিক রয়েছেন।

ভোলা জেলায় করোনাভাইরাসের প্রস্তুতি সম্পর্কে জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য বিভাগ করোনা মোকাবেলায় প্রস্তুত রয়েছে। জেলার সদর হাসপাতালসহ প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের জন্য আটটি করে ওয়ার্ড রাখা হয়েছে।

তিনি আরও বলেন, আটটি মেডিকেল টিম ও আটটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। আমরা প্রতিটি মেডিকেল টিমে একজন ডাক্তারের নেতৃত্বে গড়ে তুলেছি। যেখানে গড়ে তিন থেকে পাঁচজন করে স্বাস্থ্য কর্মী থাকবেন। এছাড়াও জরুরী প্রয়োজনে কল দিতে খোলা হয়েছে হটলাইন (০১৭১১১৬৯২৬৫)।

 

টাইমস/আরএ/এইচইউ

Share this news on:

সর্বশেষ