বরিশালে হোম কোয়ারেন্টাইনে ৪০৭ জন

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বরিশাল বিভাগে নতুন করে ২১৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগে ১০৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ বিভাগে মোট ৪০৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য জানিয়েছেন।

বিভাগের ছয় জেলার হিসাব অনুযায়ী, বরিশালে ৮২ জন, পটুয়াখালীতে ৩৯ জন, ভোলায় ৪৯ জন, পিরোজপুরে ৮৩ জন, বরগুনায় ৯১ জন ও ঝালকাঠিতে ৬৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ডা. বাসুদেব কুমার জানান, কোয়ারেন্টাইনে থাকা ৪০৭ জনের অধিকাংশই প্রবাসী। এছাড়া বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে একজন রোগী আইসোলেশনে চিকিৎসাধীন। তবে বরিশাল বিভাগে এখন পর্যন্ত কারো করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

তিনি বলেন, কোয়ারেন্টোইনে থাকা লোকজনদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্যকর্মী। পাশাপাশি এদের সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রাখার কাজে জেলা-উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহায়তা করছে। আমরা ইউনিয়ন থেকে জেলা পর্যায়ে আমাদের সার্সিং কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, বরিশাল বিভাগে ১০ হাজারের ওপর বিদেশফেরতের যে সংখ্যা শোনা যাচ্ছে, বাস্তবে তার চিত্র ভিন্ন। কারণ ঢাকা কিংবা অন্যত্র থাকেন তারা গ্রামের বাড়ির ঠিকানা এখানে দেখিয়েছেন। কিন্তু তারা বিদেশ থেকে এসে বরিশালে আদৌ আসেননি। তবে সুনির্দিষ্ট করে বিদেশফেরতদের শনাক্ত করতে গ্রাম পর্যায়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, স্বাস্থ্য বিভাগের কর্মী ও পুলিশ সদস্যরা কাজ করছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: