• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ট্রেন দুর্ঘটনা: মহিমার কেউ নেই, চাচা-ফুফু দাবি করেছেন দু’জন

ট্রেন দুর্ঘটনা: মহিমার কেউ নেই, চাচা-ফুফু দাবি করেছেন দু’জন

জেলা প্রতিনিধি১২ নভেম্বর ২০১৯, ০৬:১৬পিএম, ঢাকা-বাংলাদেশ।

ব্রাহ্মণবাড়িয়ার মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় আহত শিশু মহিমার খোঁজ এখনো কেউ নেয়নি। মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষত নিয়ে হাসপাতালের বেডেই সময় কাটছে তার। এই মুহূর্তে সদর হাসপাতালের নার্সরাই তার আপনজন। সত্যিকারের আপনজন কারা সে বিষয়ে এখনো কোনো তথ্য কেউ দিতে পারেনি। মর্মান্তিক হৃদয় বিদরক এ ঘটনায় নেট দুনিয়াসহ বিভিন্ন মহলে হাহাকার চলছে।

তবে ইতোমধ্যে শিশুটির ফুফু ও চাচা দাবি করে দু'জন ব্যক্তি হাসপাতালে এলেও তাদের কাছে মহিমাকে এখনই হস্তান্তর করা হচ্ছেনা বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, আড়াই বছর বয়সী ওই শিশুটিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তির সময় কর্তৃপক্ষ তার নাম দিয়েছে মহিমা আক্তার। একটু সুস্থ হওয়ার পর থেকে হাসপাতালের বেডে বসে অবাক-ভয়ার্ত চোখে খুঁজে ফিরছেন স্বজনদের। কিন্তু কে মা কে তার বাবা সে সন্ধান কেউ জানেনা। হাসপাতালের নার্সরাই এখন তার দেখভাল করছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন গণমাধ্যমকে বলেন, সকালে আহত রাহিমা আক্তার নামের এক বৃদ্ধা ওই শিশুকে নিয়ে হাসপাতালে আসেন। রাহিমা চাঁদপুরের সাতিরাশির বাসিন্দা। তখন তিনি এই শিশুর নাম মহিমা বলে জানান। তার বাবার নাম মঈন উদ্দিন এবং চাঁদপুরের কাকলী তিতাসের বাসিন্দা বলে জানালে রেজিস্টার্ড বইয়ে সেটিই উল্লেখ করা হয়।

শওকত হোসেন জানান, শিশুটির কপালের বাম পাশ থেকে মাথার পেছন অংশ পর্যন্ত ব্যান্ডেজ করা হয়েছে। কপালে সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে আছে।

সোমবার রাত পৌনে তিনটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশন এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি সংঘর্ষে পড়ে। উদয়ন এক্সপ্রেস ট্রেনের মাঝামাঝি বগিতে ঢুকে পড়ে তূর্ণা নিশীথা। এসময় ১৬ জন নিহত হন। আহত হন শতাধিক। আহতদের উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালের সার্জারি ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র স্টাফ নার্স সেলিনা আক্তার ও শিক্ষানবিশ নার্স তাহরিমা আক্তার বলেন, শিশুটিকে নার্সদের কক্ষে রাখা হয়েছে। কারণ, মানুষ ভিড় করছে। শিশুটি একটু পর পর শুধু বাইরে যাবে বলে জানায়।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ওয়ার্ড মাস্টার এনামুল হক বলেন, একজন নারী নিজেকে শিশু মহিমার ফুফু এবং এক ব্যক্তি নিজেকে এই শিশুর চাচা বলে দাবি করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বলেছে, শিশুটির বাবা-মাকে নিয়ে আসতে। প্রকৃত অভিভাবক ছাড়া অন্য কারও কাছে এই শিশুকে হস্তান্তর করা হবে না।

 

টাইমস/এমএস

বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

বরিশালে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার

বরিশালের বানাড়ীপাড়া থেকে একই পরিবারের তিনজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার

বোয়ালখালীতে আগুনে পুড়ে যুবকের প্রাণহানি

বোয়ালখালীতে আগুনে পুড়ে যুবকের প্রাণহানি

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় আগুনে পুড়ে এক যুবক মারা গেছেন। তার

কবিরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের প্রাণহানি

কবিরহাটে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের প্রাণহানি

নোয়াখালীর কবিরহাটে রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় আবু তাহের

রাজনীতি

খালেদার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জে যুবদলের মিছিল

খালেদার মুক্তি দাবিতে নারায়ণগঞ্জে যুবদলের মিছিল

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। শনিবার দুপুর ১২টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিলটি করে মহানগর যুবদল।

রাজনীতি

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বারবার আন্দোলনের ডাক দিয়েছে কিন্তু জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি। এখন বিএনপি বিভিন্ন মহলকে উসকানি দিচ্ছে। হঠাৎ করে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে তাদের ইন্ধন রয়েছে এবং উসকানি রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তাদের অবশ্যই শাস্তি হবে।

স্বাস্থ্য

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

কাঁঠালের বিচির জাদুকরী যত গুণ

বাংলাদেশের জাতীয় ফল কাঁঠাল। কাঁঠালের সুঘ্রাণ আর স্বাদের কথা অনেকেরই জানা। প্রোটিন, ভিটামিন ও পটাসিয়াম সমৃদ্ধ এই ফল গরমে শরীর সুস্থ রাখার পক্ষে একেবারে আদর্শ। তবে শুধু ফলেই নয়, গুণ রয়েছে ফলের বিচিতেও।

স্বাস্থ্য

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

সুস্থ হৃদয়ের জন্য যা করতে হবে

আমাদের হৃদপিণ্ড জন্ম হতে মৃত্যু অব্দি নিরল ভাবে কাজ করতে থাকে। তাই নিজের স্বার্থেই দেহের গুরুত্বপূর্ণ এই অঙ্গটির যত্ন নেয়া অতীব জরুরি। দৈনন্দিন যাপনে ছোট কিছু পরিবর্তন আনার মধ্য দিয়ে আমরা চাইলে খুব সহজেই আমাদের হৃদপিণ্ডকে সুস্থ ও সবল রাখতে পারি।

স্বাস্থ্য

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার  কাছে তা স্বর্গ সমান”

“পুত্র যদি হয় গুণবান, পিতামাতার কাছে তা স্বর্গ সমান”

ইতিহাসে যে কজন প্রাচীন পণ্ডিত অমর হয়ে আছেন, তাদের মধ্যে অন্যতম হলেন চাণক্য (খ্রিস্টপূর্ব ৩৭০-২৮৩ অব্দ)। এই উপমহাদেশ তো বটেই সারা বিশ্বে তাকে অন্যতম প্রাচীন ও বাস্তববাদী পণ্ডিত মনে করা হয়। তাকে কৌটিল্য বা বিষ্ণুগুপ্ত নামেও অভিহিত করা হয়।

স্বাস্থ্য

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতে ত্বক ও চুলের সুরক্ষায় যা খেতে হবে

শীতের শুষ্কতা ও রুক্ষতায় সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয় আমাদের চুল ও ত্বক। ত্বকের শুষ্কতা, ফাটল আর চুলের খুশকি শীতকালের অতি-পরিচিত কিছু সমস্যা। সঠিক খাদ্যাভ্যাস এবং ত্বক ও চুলের পরিচর্যার মধ্য দিয়ে খুব সহজেই এসব জটিলতা নিয়ন্ত্রণ করা সম্ভব।