পার্বত্য অঞ্চলের উন্নয়নে শান্তিচুক্তি করেছিল সরকার: স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পার্বত্য অঞ্চলে উন্নয়ন ত্বরান্বিত করার জন্য শান্তিচুক্তি করেছিল আওয়ামী লীগ সরকার। কারণ আমরা বিশ্বাস করি, পার্বত্য অঞ্চলের উন্নয়ন ছাড়া দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। দেশের তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের উন্নয়নে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিক।

বৃহস্পতিবার দুপুরে এলজিআরডি মন্ত্রণালয়ের উদ্যোগে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইন্সটিটিউট মিলনায়তনে এক সমন্বয় সভায় মন্ত্রী একথা বলেন। তিন পার্বত্য জেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিয়ে ওই সমন্বয় সভার আয়োজন করা হয়।

এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিবর হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা মারমা উপস্থিত ছিলেন।

সভায় এলজিআরডি মন্ত্রী বলেন, পার্বত্য অঞ্চলের মানুষ যেন নিরাপদে বসবাস করতে পারে সেজন্য শান্তিচুক্তি করা হয়েছিল। সে কারণেই এ অঞ্চলের শান্তি শৃংখলা রক্ষায় সরকার সবসময় প্রস্তুত। পার্বত্য তিন জেলার শিক্ষা-স্বাস্থ্য, উন্নয়ন ও নিরাপত্তার বিষয়ে সরকারের আন্তরিকতার কোনো কমতি নেই।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: