চাকরির দেয়ার নামে প্রতারণা: রাজধানীতে ২৩ প্রতারক গ্রেপ্তার

রাজধানীতে পৃথক অভিযানে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। শাহ আলী, পল্লবী, কাফরুল ও তেজগাঁও থানার অধীন বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ জানুয়ারি) র‌্যাব-৪ উপ-অধিনায়ক মেজর কামরুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানান।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, রাজধানীতে কয়েকটি ভুয়া কোম্পানির বিরুদ্ধে চাকরি দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া যায়। এসব অভিযোগের সত্যতা পাওয়ার পর মিরপুরের শাহ আলী থানা, পল্লবী, কাফরুল ও তেজগাঁও থানার বিভিন্ন এলাকায় অভিযান চালায় র‌্যাব।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) অভিযানে র‌্যাব-৪-এর বিশেষ দল ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার ও ২৩ জন প্রতারককে গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, অভিযানে শাহ আলী থানার ‘লাইফ গার্ড সিকিউরিটি অ্যান্ড সাপ্লাই লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠান থেকে ১০০টি জীবনবৃত্তান্তের ফরম, বিপুল পরিমাণ চাকরির আবেদন ফরমের বই, ৪টি রেজিস্টার, ৪টি সিলমোহর, ৭টি মোবাইল ফোন, ভুয়া ভিজিটিং কার্ড এবং নগদ ৫ হাজার টাকাসহ ৫ জন প্রতারককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- তাসলিমা সুলতানা (৩০), সায়মা ইসলাম (২৪), মৌসুমী আক্তার (২৮), সাইফুল ইসলাম (৩০) ও রাকিব হোসেন (২০)।

এছাড়া রাজধানীর পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে ‘বিজবন্ড আইটি লিমিটেড’ থেকে ৫০টি টাকা প্রাপ্তির রসিদ, ৩০০টি ভর্তি ফরম, ৬৫টি অঙ্গীকারনামা, ৭০টি চাকরির নিয়োগ ফরম, ২০০টি কমিশন ভাউচার, ৭টি রেজিস্টার, ১টি প্যাড এবং ৪টি অর্থপ্রাপ্তি রসিদসহ ৩ প্রতারককে গ্রেপ্তার করাহয়। গ্রেপ্তাররা হলো- সুমনা খাতুন (১৯), সোহেল ফরাজি (২৯) ও শামীমা আক্তার (২৮)।

একই অভিযানে রাজধানীর কাফরুল থানার শাহ আলী প্লাজা থেকে ‘ডিজিট-৪ সিকিউরিটি অ্যান্ড লজিস্টিকস সার্ভিসেস লিমিটেড’ নামের ভুয়া প্রতিষ্ঠান ৬ জন প্রতারককে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তাররা হলো- কামরুজ্জামান (৩৩), মশিউর রহমান (২৭), সোহাগ (১৯), রুবেল (২৮), মমতাজ নায়রী (৪৪) ও শাহীনূর আক্তার (২৭)।

এদিকে তেজগাঁও থানাধীন ‘বিজবন্ড আইটি লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৯ জন প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা হলো- আবদুল হামিদ (৩৮), আবদুল জব্বার (৩৬), গাজিউর রহমান (২২), আবদুস সালাম (৩৬), মাহমুদা খাতুন (৩০), মাসুম কবির (২৯), ফরিদ ইমরান (২৬), এনামুল হক (২৭) ও মাহমুদা (৩০)।

র‌্যাব জানিয়েছে, এই প্রতারক চক্রটি সারাদেশ থেকে বেকার যুবক ও চাকরিপ্রার্থীদের লোভনীয় চাকরির প্রস্তাব দিয়ে তাদের সঙ্গে প্রতারণা করে আসছিল। চাকরির ফাঁদে ফেলে অনেক যুবকের কাছ থেকে এই চক্রটি মোটা টাকা হাতিয়ে নিয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: