• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

ময়মনসিংহ জংশনের সকল ট্রেনের সময়সূচি

ময়মনসিংহ জংশনের সকল ট্রেনের সময়সূচি

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ১১ মে ২০১৯, ০৪:৪৭পিএম, ঢাকা-বাংলাদেশ।

বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থায় ট্রেনপথ একটি জনপ্রিয় মাধ্যম। অধিকাংশ মানুষের কাছেই ট্রেন জনপ্রিয় একটি নাম। ট্রেন যোগাযোগের ক্ষেত্রে ময়মনসিংহ রেলওয়ে জংশন বেশ পুরনো একটি স্থান। এই অঞ্চলের মানুষের যাতায়াতের প্রধান মাধ্যমই ট্রেন। বাংলাদেশ টাইমস-এর পাঠকদের জন্য ময়মনসিংহ জংশন থেকে দেশের বিভিন্ন স্থানে চলাচলকারী ট্রেনের নাম ও সময়সূচি তুলে ধরা হলো।

ময়মনসিংহ থেকে ঢাকা:

যমুনা এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে ভোর ৪ টা ৩০ মিনিটে। ঢাকায় পৌঁছাবে সকাল ৭ টা ৪৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

ভাওয়াল এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে ভোর ৫টা ৫৫ মিনিটে। ঢাকায় পৌঁছাবে বেলা ১১টা ০৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

জামালপুর কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ৭টা ৩৩ মিনিটে। ঢাকায় পৌঁছাবে বেলা ১১টা ১৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ৯টা ১০ মিনিটে। ঢাকায় পৌঁছাবে দুপুর ১২টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

হাওর এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ১০টা ৩৮ মিনিটে। ঢাকায় পৌঁছাবে দুপুর ১ টা ৫০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ বৃহস্পতিবার।

ঈশাখাঁন এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে দুপুর ২টায়। ঢাকায় পৌঁছাবে রাত ১১টা ৫৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

বলাকা কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে দুপুর ১ টা ৫২ মিনিটে। ঢাকায় পৌঁছাবে বিকাল ৫টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

দেওয়ানগঞ্জ কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে বিকাল ৩টা ৩৩ মিনিটে। ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

তিস্তা এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে বিকাল ৫টা ১০ মিনিটে। ঢাকায় পৌঁছাবে রাত ৮টা ২৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধ সোমবার।

মহুয়া এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে বিকাল ৫টা ৩৫ মিনিটে। ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ১০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

অগ্নিবীণা এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে রাত ৮টা ০২ মিনিটে। ঢাকায় পৌঁছাবে রাত ১১টায়। সাপ্তাহিক বন্ধ নেই।

মোহনগঞ্জ এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে রাত ২ টা ০৫ মিনিটে। ঢাকায় পৌঁছাবে সকাল ৫টায়। সাপ্তাহিক বন্ধ সোমবার।

ঢাকা থেকে ময়মনসিংহ:

বলাকা কমিউটার: ঢাকা থেকে ছাড়বে ভোর ৪টা ৪৫ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় সকাল ৮টা ৩০ মিনিট। সাপ্তাহিক বন্ধ নেই।

দেওয়ানগঞ্জ কমিউটার: ঢাকা থেকে ছাড়বে ভোর ৫টা ৪০ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় সকাল ৮ টা ৫২ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

তিস্তা এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে সকাল ৭টা ৩০ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় সকাল ১০ টা ২৩ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

মহুয়া কমিউটার: ঢাকা থেকে ছাড়বে সকাল ৮টা ১৫ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় দুপুর ১২টা ২২ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

অগ্নিবীণা এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে সকাল ১১ টায়। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় দুপুর ১ টা ৫৫ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

ঈশাখাঁন এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে বেলা ১১টা ৩০ মিনিটে। ময়মনসিংহ পৌঁছাবে রাত ৯টা ২৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

মোহনগঞ্জ এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে দুপুর ২ টা ২০ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় বিকাল ৫টা ২৫ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

জামালপুর কমিউটার: ঢাকা থেকে ছাড়বে বেলা ৩টা ৪০ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় রাত ৭টা ৫ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

যমুনা এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে বিকেল ৪ টা ৪৫ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় রাত ৮টা ১০ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় রাত ৯টা ৩০ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

ভাওয়াল এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে রাত ৯টা ২০ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় রাত ১টা ১০ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

হাওর এক্সপ্রেস: ঢাকা থেকে ছাড়বে রাত ১০টা ১৫ মিনিটে। ময়মনসিংহে পৌঁছানোর সম্ভাব্য সময় রাত ১টা ৪৭ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন বুধবার।

ময়মনসিংহ থেকে জামালপুর:

দেওয়ানগঞ্জ কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ৯টা ২ মিনিটে। দেওয়ানগঞ্জ পৌঁছাবে বেলা ১১ টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

তিস্তা এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ১০টা ২৩ মিনিটে। দেওয়ানগঞ্জ পৌঁছাবে দুপুর ১২টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

অগ্নিবীণা এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে দুপুর ১টা ৫৫ মিনিটে। তারাকান্দি পৌঁছাবে দুপুর ৪ টা ৪৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

জামালপুর কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে। দেওয়ানগঞ্জ পৌঁছাবে রাত ১০টা ১৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

যমুনা এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে বিকাল ৮টা ১০ মিনিটে। তারাকান্দি পৌঁছাবে রাত ১০টা ৫৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে রাত ৯টা ৩০ মিনিটে। দেওয়ানগঞ্জ পৌঁছাবে রাত ১১টা ৫০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

ভাওয়াল এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে রাত ১২টা ১০ মিনিটে। দেওয়ানগঞ্জ পৌঁছাবে ভোর ৪ টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

ময়মনসিংহ থেকে নেত্রকোনা:

বলাকা কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে ভোর ৮টা ৪০ মিনিটে। ঝাড়িয়া ঝাঙ্গাইল পৌঁছাবে সকাল ১০টা ১৫ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

মহুয়া কমিউটার: ময়মনসিংহ থেকে ছাড়বে দুপুর ১২টা ৩৫ মিনিটে। মোহনগঞ্জ পৌঁছাবে দুপুর ২টা ৫০ মিনিট। সাপ্তাহিক বন্ধের দিন নেই।

মোহনগঞ্জ এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে বিকেল ৫ টা ২৫ মিনিটে। মোহনগঞ্জ পৌঁছাবে রাত ৮ টা ১০ মিনিটে। সাপ্তাহিক বন্ধের দিন সোমবার।

হাওর এক্সপ্রেস: ময়মনসিংহ থেকে ছাড়বে রাত ১টা ৪৭ মিনিটে। মোহনগঞ্জ পৌঁছাবে ভোর ৪টা ৪০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ বুধবার।

লোকাল- ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ৬টায়।

লোকাল- ময়মনসিংহ থেকে ছাড়বে দুপুর ২ টা ৩০ মিনিটে।

ময়মনসিংহ থেকে চট্টগ্রাম:

বিজয় এক্সপ্রেস- ময়মনসিংহ থেকে ছাড়বে রাত ৮টা ৩০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে ভোর ৫ টা ৩০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার।

ময়মনসিংহ এক্সপ্রেস- ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ৭টা ২০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে রাত ৯ টায়। সাপ্তাহিক বন্ধ নেই।

ময়মনসিংহ থেকে ব্রাহ্মণবাড়িয়া:

ময়মনসিংহ এক্সপ্রেস- ময়মনসিংহ থেকে ছাড়বে ভোর ৪টা ২২ মিনিটে। ব্রাহ্মণবাড়িয়া পূর্বে পৌঁছাবে রাত ৯ টা ২০ মিনিটে। সাপ্তাহিক বন্ধ নেই।

ধলেশ্বরী এক্সপ্রেস- ময়মনসিংহ থেকে ছাড়বে বেলা ১২টা ৪০ মিনিটে। ব্রাহ্মণবাড়িয়া পৌঁছাবে বিকাল ৫টায়। সাপ্তাহিক বন্ধ নেই।

ময়মনসিংহ থেকে জয়দেবপুর:

ময়মনসিংহ কমিউটার- ময়মনসিংহ থেকে সকাল ৯টা ২৫ মিনিটে ছেড়ে জয়দেবপুর পৌঁছাবে দুপুর ১২টা ১৫ মিনিটে। বৃহস্পতিবার বন্ধ। 

তথ্যসূত্র: বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট 

 

টাইমস/এইচইউ

ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত

ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত

করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ফেব্রুয়ারি থেকে

ঋণ কেলেঙ্কারি : ২৮০ খেলাপিকে হাইকোর্টে তলব

ঋণ কেলেঙ্কারি : ২৮০ খেলাপিকে হাইকোর্টে তলব

আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস থেকে ঋণখেলাপি ২৮০

সেরামের কারখানায় আগুন, ৫ জনের লাশ উদ্ধার

সেরামের কারখানায় আগুন, ৫ জনের লাশ উদ্ধার

ভারতের পুনেতে করোনার ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের নির্মাণাধীন ভবনে

জাতীয়

আমি বয়স্ক, সবার আগে ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী

আমি বয়স্ক, সবার আগে ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী

‘আমি ভ্যাকসিন নেব, অবশ্যই নেব। আমি সবার আগেই নেব। আমার তো ভ্যাকসিন দরকার, আমার বয়স হয়েছে। আপনার (সাংবাদিক) লাগবে না। আমি বয়স্ক, আমার লাগবে।’ এসব কথা বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আন্তর্জাতিক

মুসলিম দেশগুলোর ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন বাইডেন

মুসলিম দেশগুলোর ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথের পরেই বিশ্ব শান্তি ও আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়নে নানা ইতিবাচক পদক্ষেপের আভাস দিয়েছেন জো বাইডেন। এরই মধ্যে তিনি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বেশ কয়েকটি নির্বাহী আদেশ বাতিল করেছেন। এসবের মধ্যে অন্যতম কয়েকটি মুসলিম দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছেন জো বাইডেন।

জাতীয়

কুমিল্লায় স্ত্রীর পেটে লাথি মেরে গর্ভপাতের অভিযোগ

কুমিল্লায় স্ত্রীর পেটে লাথি মেরে গর্ভপাতের অভিযোগ

কুমিল্লায় আট মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীর পেটে লাথি মেরে গর্ভপাত করানোর অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। গত বুধবার কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ঝলম (দ.) ইউনিয়ন পোমঁগাও গ্রামে এ ঘটনা ঘটে।

জাতীয়

ভারতের পাঠানো ভ্যাকসিন ঢাকায়, প্রয়োগ শুরু ৮ ফেব্রুয়ারি

ভারতের পাঠানো ভ্যাকসিন ঢাকায়, প্রয়োগ শুরু ৮ ফেব্রুয়ারি

ভারতের দেয়া ২০ লাখ ডোজ করোনার টিকা বাংলাদেশে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে করোনার ভ্যাকসিনের প্রথম চালান।

জাতীয়

ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্যের পদত্যাগ

ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্যের পদত্যাগ

সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশীষ ভট্টাচার্য পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন এই আইনজীবী।

জাতীয়

৪৩ বিসিএসের আবেদনের সময় বাড়তে পারে

৪৩ বিসিএসের আবেদনের সময় বাড়তে পারে

৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা বাড়ানোর জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই সময় বাড়াতে সরকারি কর্ম কমিশনকে (পিএসসি) চিঠি দিয়েছে ইউজিসি।