সেন্টমার্টিনের পর টেকনাফে মোখা দুর্গতদের পাশে দাঁড়ালেন আবেদ মনসুর

এবার টেকনাফ ও শাহপরীর দ্বীপে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন আবেদ মনসুর কনস্ট্রাকশনস - এর প্রধান ও আওয়ামী লীগের উপ কমিটির সদস্য ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের সিইও আবেদ মনসুর।

ঘূর্ণিঝড় মোখার আঘাতে বিধ্বস্ত হয়ে যাওয়া ঘর বাড়ি নির্মাণ ও পুনর্বাসনে আবেদ মনসুর সেখানে জরুরী অর্থ সহযোগিতা দিচ্ছেন। এর আগে প্রথম দফায় সেন্টমার্টিনের ক্ষতিগ্রস্তদের মধ্যে অর্থ সহযোগিতা দিয়েছেন তিনি। সেখানে কয়েকশো পরিবারের মধ্যে তাদের ঘরবাড়ি নির্মাণে এ সহযোগিতা দেন তিনি।

পরের ধাপে টেকনাফের শাহপরীর দ্বীপে এ কার্যক্রম পরিচালনা করা হয়। তাসকিনা সিনথিয়া চ্যারিটি ফাউন্ডেশনের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করে আবেদ মনসুরের ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ প্রতিষ্ঠান। 

ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপের সিইও এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য আবেদ মনসুর জানান, সেন্ট মার্টিনের মত শাহপরীর দ্বীপেও বহু মানুষ ঘূর্ণিঝড়ে তাদের ঘরবাড়ি হারিয়েছেন। অনেকের টিনের চালা উড়ে গেছে। দুর্গত এসব মানুষদের এই মুহূর্তে ঘরের টিন এবং তাদের ঘর মেরামত করা প্রয়োজন। সেজন্য পুনর্বাসন কাজের জন্য তিনি সেন্টমার্টিনের পর শাহপরীর দ্বীপে অর্থ সহযোগিতা দিয়েছেন। 

দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর এ কর্মসূচি অব্যাহত রাখবেন বলেও জানান তিনি।

এর আগে গত রমজানে প্রতিদিন কয়েক হাজার পথশিশু ও দিনমজুর পরিবারের মধ্যে ইফতার ও সেহরি বিতরণ কার্যক্রম পরিচালনা করেন তিনি। 

এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষে ঢাকায় ছিন্নমূল মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণও করেছিলেন আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সদস্য আবেদ মনসুর।

তার ঠিকাদারি প্রতিষ্ঠান আবেদ মনসুর কনস্ট্রাকশন ও ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ আর্ত মানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় মুখে দুর্গত শতাধিক পরিবারের পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। 

Share this news on: