জমি ভাড়াটিয়ার দখলে,বিপাকে মালিক



রংপুরে জমি কেনার পরেও বাড়ি করতে পারছেনা মালিকপক্ষ কারণ পুরো জমি ভাড়াটিয়া দখল করে রেখেছে বলে অভিযোগ উঠেছে। 

নগরীর নিউ সেনপাড়া করনজাই রোডের ৩৪.৬৮ শতাংশ জমি গত বছর অভিষেক করনজাইয়ের কাছ থেকে কবলা দলিল করে কিনে নেন শাহিনুল ইসলাম,জ্যোতি,মিজানুর রহমান,ফারজানা ববি সহ শ্রীমতি গৌরি রানী। কিন্তু জমিতে তাদের আবাস তৈরী করতে গিয়ে বাধে বিপত্তি । পারভেজ,শাহীন,দীনবন্ধু নামের তিন ভাড়াটিয়া তাদের নানা ভাবে প্রান নাশের হুমকি দেন বলে মেট্রপলিটন কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে ভুক্তভোগী মালিক পক্ষ।

অভিযোগ সূত্রে জানা যায়,মালিকপক্ষ বাড়ি ছাড়ার কথা বললে তাদের উপর স্থানীয় কয়েকজন প্রভাবশালী নিয়ে ইকবাল জাবেদ,পারভেজ,দীনবন্ধু,শাহীন সহ বেশ কয়েকজন তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন।একপর্যায়ে পরিস্থিতি বেসামাল দেখে সেখান থেকে চল আসে মালিক পক্ষ এরপর তাদের সাথে কথা বলতে গেলেই মালিক পক্ষের উপর চড়াও হন বলে অভিযোগ ভুক্তভোগীদের।

জমির মালিক জ্যোতি জানান,নিজের জীবনের সব টাকা একত্রে করে এই জমিটা কয়েকজন মিলে নিয়েছি কিন্তু বর্তমানে সেখানে আমরা যেতে ভয় পাচ্ছি।এবিষয়ে স্থানীয় প্রসাশন ও সরকারের সহযোগিতা কামনা করছি।

আরেক মালিক শাহিনুল ইসলাম বলেন,তাদের কোন কাগজপত্র নেই কিন্তু তারা সংঘবদ্ধ এবং পেশি শক্তি দেখিয়ে জমি দখলে রেখেছে।তাদের সাথে কথা বলতে গেলেই তারা মার মুখ হয়ে পরেন।আমরা চাই স্থানীয় প্রসাশন যেন আমাদের জমিটি উদ্ধারে সহোযোগিতা করেন।

এবিষয়ে অভিযুক্ত ভাড়াটিয়াদের সাথে কথা বলতে চাইলে তারা বলেন,আমাদের কোন মন্তব্য নেই। বাসায় এখন কোন পুরুষ মানুষ নেই।আমরা এবিষয়ে কিছু বলতে পারবো না।আপনারা চলে যান এখান থেকে।

মেট্রোপলিটন পুলিশের ওই অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এস আই গনেশ চন্দ্র রায় বলেন,একটা অভিযোগ পেয়েছি।যেহেতু জমি-জমার বিষয় সকল কাগজপত্র দেখে তদন্ত রিপোর্ট দেয়া হবে।

Share this news on:

সর্বশেষ