‘বিজিবিকে ঢাকায় প্রস্তুত রাখা হয়েছে’

রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকায় প্রস্তুত রাখা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি)। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ঠেকাতে এ প্রস্তুতি প্রশাসনের।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম শুক্রবার (২৮ জুলাই) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।

শরীফুল ইসলাম জানান, যেকোনো ধরনের বিশৃঙ্খলায় তৈরি রাখা হয়েছে বিজিবিকে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই এ প্রস্তুত বলে জানান তিনি।

কয়েক দিনের টানা উত্তেজনায় ঢাকার নয়াপল্টনে বিএনপি এবং বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ সমাবেশ করেছে। মহাসমাবেশ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অপরদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। বলেছেন- খেলা হবে, হবে খেলা...যত লাফালাফি আর তাফালিং করেন। ফখরুল সাহেব, তারেক জিয়ার এই লাফালাফিতে কাজ হবে না। যতই তাফালিং করেন ক্ষমতার ময়ূর সিংহাসন বহুদূরে চলে গেছে। ওটা খুঁজে পাবেন না, লাফালাফি করবেন না।

এ সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে থাকে আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীর বিভিন্ন মোড়ে কড়া নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পুরো এলাকা মনিটরিং করা হয়েছে। ড্রোন দিয়েও সমাবেশ এলাকা মনিটরিং করা হয়েছে।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচিগুলো বিশ্লেষণ করে কঠোর নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি ছাড়াও বিভিন্ন সংস্থা মাঠে কাজ করছে।



Share this news on: