সেন্টমার্টিনে আটকা পড়েছে ১২০০ পর্যটক

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৈরি আবহাওয়ার সৃষ্টি হয়েছে। এই কারণে সেন্টমার্টিন দ্বীপে ১২শ পর্যটক আটকা পড়েছেন।

শুক্রবার সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর আহমদ এই তথ্য জানিয়েছেন। তবে তারা নিরাপদ রয়েছেন বলে তিনি জানান।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানা গেছে, শনিবার বিকালের পর বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ের প্রভাব অনুভূত হতে পারে। মধ্যরাতে খুলনা অঞ্চল দিয়ে বুলবুল উপকূল অতিক্রম করতে পারে।

বুলবুল আরও শক্তি সঞ্চয় করে শুক্রবার সকালে অতিপ্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর সংকেত বাড়িয়ে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার বিকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নোটিশ দেন।

ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, বৃহস্পতিবার বেড়াতে আসা পর্যটকদের অনেকে রাত্রি যাপনের জন্য থেকে গেছেন। হঠাৎ বৈরি আবহাওয়ায় জাহাজ চলাচল বন্ধ হওয়ায় তারা আটকে গেছেন।

তিনি আরও বলেন, দুর্যোগ না কাটা পর্যন্ত তাদের আতিথেয়তা দিতে হোটেল কর্তৃপক্ষকে বলা আছে। সেন্টমার্টিন দ্বীপে ৫টি সাইক্লোন শেল্টার ও বহুতল কয়েকটি হোটেল রয়েছে। বিপদ সংকেত বাড়লে আমরা তাদের এসব স্থানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করব।

 

টাইমস/এসআই

Share this news on: